সিলেট প্রতিনিধি :

OLYMPUS DIGITAL CAMERA
আসন্ন সাংসদ নির্বাচনে সিলেট-৬ আসনে আওয়ামীলীগের মনোয়নের দৌড়ে আছেন, সিলেট-৬ আসনের বর্তমান এমপি ও মহাজোট সরকারের শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক, এম,সি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি গোলাপগঞ্জের কৃতি সন্তান আবদুল হাসিব মামুন, কানাডা আওয়ামীলীগের প্রতিষ্টাতা সভাপতি সারোয়ার হোসেন ও গোলাপগঞ্জের সাবেক পৌর মেয়র জাকারিয়া আহমদ পাপলু।
কিন্তু সিলেট-৬ আসনে কে হচ্ছেন শিক্ষামন্ত্রীর বিকল্প মামুন না সারোয়ার? এই আলোচনা এখন গোলাপগঞ্জ ও বিয়ানিবাজারের সর্বত্র। কর্মীদের সাথে দুরত্ব এবং তার সাথে থাকা এপিএস ও উন্নয়ন সমন্বয়কারীদের বিতর্কিত ভুমিকার কারনে জনাব নাহিদের জনপ্রিয়তায় ধ্বস নেমেছে বলে এই আসনের মানুষের ধারনা। ফলে এ আসনে নতুন মুখ দেখা যেতে পারে বলে অনেকেই মনে করছেন। সেক্ষেত্রে আবদুল হাসিব মামুন এবং কানাডা আওয়ামীলীগের প্রতিষ্টাতা সভাপতি সারোয়ার হোসেনের নাম আলোচিত হচ্ছে জোরেশোরে।
কানাডা প্রবাসী সারোয়ারের অনুসারীরা ব্যাপক প্রচার প্রচারনা চালাচ্ছেন। তিনি বেশ কিছুদিন ধরে সভা সমাবেশের মাধ্যমে তার অবস্হান পাকাপুক্ত করতে কাজ করে যাচ্ছেন।
অন্যদিকে বসে নেই যুক্তরাষ্ট্র প্রবাসী আব্দুল হাসিব মামুনের অনুসারিরা। তারা গোলাপগঞ্জ ও বিয়ানিবাজারের বিভিন্ন এলাকায় প্রচার প্রচারনা চালাচ্ছেন। গোলাপগঞ্জ আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের প্রায় এক ডজন নেতা কর্মীর সৌজন্যে যুক্তরাষ্ট্র প্রবাসী
মামুনের প্রার্থীতার বিল বোর্ড সিলেট-৬ আসনের সর্বত্র পরিলক্ষিত হচ্ছে। এক্ষেত্রে মামুনের সুবিধা হচ্ছে তারই অনুজ আব্দুল ওহাব জোয়ারদার মছুফ|
আব্দুল ওহাব জোয়ারদার সেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য। একজন মেধাবি ও পরিচ্ছন্ন যুবনেতা হিসাবে গেলাপগঞ্জ ও বিয়ানিবাজারে তার ব্যাপক পরিচিতি রয়েছে। যার সুবাদে গোলাপগঞ্জ আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের একটি বিশাল অংশ প্রবাসী মামুনের পক্ষে মাঠে কাজ করছেন বলে নিশ্চিত হওয়া গেছে।
এখন দেখার বিষয় শেষ পর্যন্ত সিলেট-৬ আসনে কে হতে পারেন শিক্ষামন্ত্রীর বিকল্প প্রার্থী, নাকি শিক্ষামন্ত্রীই থাকছেন আগামী নির্বাচনে সিলেট-৬ আসনে আওয়ামীলীগের কান্ডারী।
শিক্ষামন্ত্রীর বিকল্প হতে পারবেন কি মামুন, সারোয়ার?

মতামত.........