,

৪০১ জন হজযাএী নিয়ে জেদ্দায় পৌঁছেছে বাংলাদেশের প্রথম হজ ফ্লাইট

photo-1470314833আরিফ মৃধা, সৌদি আরব প্রতিনিধি :

(৪ আগষ্ট, বৃহস্পতিবার) স্থানীয় সময় সকাল ১১-৪৫ মিনিটে, ৪০১ জন হজযাত্রী নিয়ে জেদ্দায় পৌঁছেছে বাংলাদেশের প্রথম হজ ফ্লাইট বিজি- ১০১১। জেদ্দা বিমান বন্দরে হজযাত্রীদের উষ্ণ অভ্যর্থনা জানান সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ, জেদ্দা কনস্যুলেটের কনসাল জেনারেল এ.কে.এম শহিদুল করীম, কনসাল হজ মাকসুদুর রহমান, কাউন্সিলর মোঃ মোকাম্মেল হোসেন, কাউন্সিলর আজিজুর রহমানসহ সৌদি হজ মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। এছাড়া বাংলাদেশ বিমানের জেদ্দাস্থ রিজিওনাল ম্যানেজার মোহাম্মদ আলী ওসমান নূর, সোনালী ব্যাঙ্ক প্রতিনিধি সৈয়দ মঞ্জুরুল হক এবং কনস্যুলেট কর্মকর্তাগণ হজযাত্রীদের অভ্যর্থনায় উপস্থিত ছিলেন।
news_picture_35380_hajj1
প্রথম ফ্লাইটে আসা হজযাত্রীগণকে সৌদি হজ মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ শুভেচ্ছা উপহার হিসেবে খেজুর, জায়নামাজ ও তসবিহ তুলে দেন। উষ্ণ অভ্যর্থনায় হজযাত্রীগণ আনন্দিত হন এবং খুশী মনে উপহার গ্রহণ করেন।

বাংলাদেশ হজ মিশন এবং মোয়াল্লেমের লোকজনদের সহায়তায় হজযাত্রীগণ জেদ্দা বিমান বন্দর থেকে বাস যোগে ৭০ কিলোমিটার দূরে পবিত্র মক্কায় পৌঁছবেন। সৌদি আরবে চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১০ সেপ্টেম্বর/ ৯ জিলহজ তারিখে পবিত্র হজ অনুষ্ঠিত হবে।

চলতি বছরে মোট ১ লাখ, ১ হাজার ৭৫৮ জন বাংলাদেশী হজ পালন করতে সৌদি আরবে আসবেন বলে জানা গেছে। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ১০ হাজার এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৯১ হাজার ৭৫৮ জন হজযাত্রী রয়েছেন। হজযাত্রী বাকী শেষ ফ্লাইট আসবে ৫ সেপ্টেম্বর। ফিরতি ফ্লাইট ১৭ সেপ্টেম্বর শুরু হয়ে ১৬ অক্টোবর পর্যন্ত চলবে।

কনসাল হজ মাকসুদুর রহমান জানিয়েছেন বাংলাদেশ থেকে আগত সকল হজযাত্রীগণের জন্যে ইতিমধ্যে বাড়িভাড়া হয়েছে এবং হজ পালনের সকল আয়োজন সম্পন্ন করা হয়েছে। হাজীগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে মেডিকেল টিম কাজ করবে বলে জানান তিনি।

মতামত.........