,

৩২ স্কুলের নিম্নমানের আসবাবপত্র বর্জন করেছে চিতলমারীর শিক্ষকরা !

এস.এম. সাইফুল ইসলাম কবির, বাগেরহাট অফিস:

বাগেরহাটের চিতলমারীতে ৩২ স্কুলে নিম্নমানের  কাঠ ও স্টিলের আসবাবপত্র সরবারহের অভিযোগ পাওয়া গেছে। সরবারহকৃত আসবাবপত্রের মান নিম্নমানের  হওয়ায় সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ এ সকল আসবাবপত্র বর্জন করেছেন। বিষয়টি নিয়ে শিক্ষকদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

চিতলমারী উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি অবনী মোহন বসু জানান, শিক্ষা মন্ত্রনালয়ের সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেষ্টমেন্ট প্রজেক্টের মাধ্যমে দেশের  মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানে একটি করে কাঠের সেলফ, বুক সেলফ ও স্টিলের আলমিরা সরবারহের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এ প্রেক্ষিতে মঙ্গলবার(২৪এপ্রিল) সকাল ১১ টায় উপজেলার ২৭ টি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ৫ টি দাখিল মাদ্রাসার সুপার বরাদ্দকৃত আসবাপত্র গ্রহণ করতে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে আসেন। এ সময়  সরবারহকৃত আসবাপত্রের মান খারাপ হওয়ায় শিক্ষরা তাৎক্ষণিক ভাবে তা বর্জন করেন।

এ ব্যাপারে চিতলমারী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মফিজুর রহমান জানান, খুলনা জোনের ঠিকাদার কর্তৃক সরবারহকৃত আসবাবপত্রের মান অত্যন্তনিম্নমানের হওয়ায় শিক্ষকরা তা বর্জন করেন। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করলে তিনি নিম্নমানের  এ সকল আসবাবপত্র ফেরত দেওয়ার সিদ্ধান্ত দেন।

মতামত.........