,

১৬ ই ডিসেম্বর ও মাকে দেওয়া ওয়াদা ( আবুবকর সিদ্দিক )

images১৬ ই ডিসেম্বর ও মাকে দেওয়া ওয়াদা ( আবুবকর সিদ্দিক ),আরব আমিরাত প্রবাসী :

আমার শরীর থেকে এত রক্ত ঝরানোর পরে ও কি ১৬ই ডিসেম্বরে তোর চাঁদমাখা মুখের একটুকু হাসি দেখতে পাবনা মা মাগো ?
তুমি তোমার খোকার রক্ত ঝরিয়েছ,আমাকে দিয়েছ ৫৬হাজার বর্গ কিলোমিটারের একটি লাল সবুজের পতাকা.কিন্তু আমাকে সম্পুর্ন রুপে এখন মুক্ত করতে পারনি।
আমার পায়ে এখন ও পরাধীনতার শিকল পরানো আছে কিন্তু কেন?

যারা ৭১রে দেশদ্রোহী ছিল, তারাই আজ বুকফুলিয়ে কথা বলে,ত্রিশ লক্ষ শহীদের আত্মত্যাগের দেশে, কি করে হলাম আমি মুক্ত? আসলেই কি আমি মুক্ত হয়েছি মা ?
আমি তোমার সেই খোকা, যার রক্ত ঝরিয়েছ আনতে স্বাধীনতা নামক ফুলের থোকা, তাই আমার বুকটা ফেটে যায়, আমি খুশি হতে পারি না মাগো………

আমি উল্লাসিত চিত্তে পারি না বিজয় দিবস পালন করতে, পারি না বিজয়ের গান গাইতে,কারণ এখনো বাংলার মাটিতে রয়েগেছে অনেক হায়েনা যারা চায় তোমার আমার ও ত্রিশ লক্ষ শহীদের আত্মত্যাগের দেশে আবারো তাদের পরাধীনতার শিকল পড়িয়ে দিতে, তারা প্রতিদিন বোমা মারছে তোমার বুকে, আবারও লাল হচ্ছে তোমার বুক তোমার কোন সন্তানের রক্তে তাই আমি আসব, আবারো ফিরে আসব……………

যে দিন বাংলার মাটিতে থাকবে না কোন মানুষ রুপী পশুদের বিচরন,মা,মাগো, তোমায় কথা দিচ্ছি,আবার যদি জন্ম হয় তোমার কোলে আমি গর্জে ওঠব আবার আমি অস্ত্র হাতে নেব, আমি ধ্বংস করে দিবো, ঐ সমস্ত সন্ত্রাসী নৈরাজ্যবাদের আস্তানা, যাদের কারণে আজ ও তুমি স্বাধীন দেশের স্বাধীনতার পতাকা উড়াতে পারনা নির্ভয়ে, আমি দাড়াব নিরীহ, নির্যাতিত মানুষের পাশে, আমার সংগ্রাম চলবে, ঐ সমস্ত জানোয়ারের বিরোদ্ধে, যারা কেড়ে নিচ্ছে খেটে খাওয়া মানুষের মুখের অন্ন। যারা প্রতিদিন বোমা মারছে তোমার বুকে, আবারও লাল হচ্ছে তোমার বুক তোমার কোন সন্তানের রক্তে তাদের প্রচেষ্টাকে কখনো সফল হতে দেবনা তাইতো জেগে আছি তোমার আদেশের পানে চেয়ে………………..

১৬ই ডিসেম্বরে শহীদ মিনারের পাদ্বদশে দাড়িয়ে খোলা আকাশের নীচে, মুক্ত মনে তুমি গাইবে গান, আর আমি শুনব মাগো,

আমার সোনার বাংলা আমি তোমায় ভালবাসি।।

আবুবকর ছিদ্দিক,ফাতেমা নগর,দিরাই,সিলেট,বর্তমানে আরব আমিরাত প্রবাসী

মুক্তমত বিভাগে প্রকাশিত সকল লেখা লেখকের একান্ত নিজস্ব মতামত এর কোন দায়ভার সংবাদ সবসবসময় কতৃপক্ষ বহন করবেনা, লেখকের মতের সাথে সংবাদ সবসবসময় কতৃপক্ষের মতের মিল নাও থাকতে পারে…………..

মতামত.........