,

হরিণাকুন্ডুতে পরীক্ষায় অসাধুপায় অবলম্বের দায়ে শিক্ষক সহ ৫শিক্ষার্থী বহিস্কার

ঝিনাইদহ প্রতিনিধি-

ঝিনাইদহের হরিণাকুন্ডু পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের জেএসসি পরীক্ষায় অসাধুপায় অবলম্বনের দায়ে ১শিক্ষক ও ৫শিক্ষার্থীকে বহিস্কার করেছেন জেলা প্রশাসক জাকির হোসেন। মঙ্গলবার পরীক্ষা কেন্দ্র পরিদর্শনকালে তিনি হাতে নাতে ধরে এ নিদের্শ প্রদান করেন। এছাড়াও এ পর্যন্ত সদর উপজেলায় জেএসসি-জেডিসি পরীক্ষায় অসাদুপায় অবলম্বনের দায়ে এ পর্যন্ত মোট ৭জন পরীক্ষার্থী ও দুই কেন্দ্রের কেন্দ্র সচিবসহ মোট ৯জন শিক্ষক বহিষ্কৃত হয়েছে।

ঝিনাইদহের জেলা প্রশাসক জাকির হোসেনের নির্দেশনায় ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী ইসলামের তদারকিতে বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে কঠোর নজরদারি চালাচ্ছেন নির্বাহী ম্যাজিস্ট্রেটগন। এরই অংশ হিসেবে নির্বাহী ম্যাজিস্ট্রেট জাফর সাদিক চৌধুরী এর নির্দেশে নকলের দায়ে ঝিনাইদহ সিদ্দিকীয়া কামিল মাদ্রাসা কেন্দ্রে গণিত ও ইংরেজি পরীক্ষায় দুইজন, উত্তর নারায়ণপুর মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে গণিত পরীক্ষায় দুইজন, বিজ্ঞান ও কারিগরি ইন্সটিটিউট কেন্দ্রে মোবাইল রাখার দায়ে একজন এবং উত্তর নারায়ণপুর দাখিল মাদ্রাসা কেন্দ্রে মোবাইল রাখার দায়ে একজনসহ মোট ছয়জন পরীক্ষার্থী বহিষ্কৃত হয়েছে।

এছাড়া দায়িত্বে অবহেলা ও অসদুপায়ে সহায়তার জন্য উত্তর নারায়ণপুর মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র ও উত্তর নারায়ণপুর দাখিল মাদ্রাসা কেন্দ্রের দুই কেন্দ্র সচিব সহ দাখিল মাদ্রাসা কেন্দ্রের আরও দুই পরিদর্শককে বহিষ্কার করা হয়েছে।

এদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজিয়া আক্তার চৌধুরী বৃহস্পতিবার বিজ্ঞান পরীক্ষায় কাঞ্চননগর মডেল স্কুল কেন্দ্রের একটি কক্ষে দায়িত্বে অবহেলার জন্য পাঁচজন শিক্ষককে বহিষ্কারের নির্দেশ দিয়েছেন। তাছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট সুপ্রভাত চাকমা বিজ্ঞান ও কারিগরি ইন্সস্টিটিউট কেন্দ্রে পদার্থবিজ্ঞান পরীক্ষায় নকলের দায়ে একজন পরীক্ষার্থীকে বহিষ্কারের নির্দেশ দেন। এছাড়াও শৈলকুপা উপজেলার বিভিন্ন কেন্দ্রে একই অভিযোগে ১২ জন শিক্ষক ও ৮ জন শিক্ষার্থীকে বহিস্কার করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা উসমান গনি।

মতামত.........