,

সৌদি আরবের মদিনায় নবীজির মসজিদের কাছে আত্মঘাতী বোমা হামলা

modinaআন্তর্জাতিক ডেস্ক, সংবাদ সবসময় :

সৌদি আরবের মদিনা শহরে অবস্থিত হযরত মোহাম্মদ (সাঃ) এর মসজিদের পাশে একটি আত্মঘাতী বোমা হামলা করা হয়েছে। মোহাম্মদ (সাঃ) এর জন্মস্থান হওয়ায় এই শহর সারা বিশ্বের মুসলিমদের কাছে পবিত্র জায়গা।বিবিসির খবরে এ বিস্ফোরণের কথা জানানো হয়।

দেশটির স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হচ্ছে নিরাপত্তা কর্মীরা যখন ইফতার করছিলেন তখন এই বিস্ফোরণের ঘটনা ঘটে। সৌদি আরবের গণমাধ্যম আল-অ্যারাবিয়া টিভি জানিয়েছে, মদিনা মসজিদের নিরাপত্তাকর্মীরা যখন সারাদিন রোজা শেষে ইফতার করতে শুরু করেন ঠিক তখন বোমাটি বিস্ফোরিত করে আত্মঘাতী বোমারু। টিভি ফুটেজে দেখা গেছে, মসজিদের পাশে একটি গাড়ি আগুনে দাউ দাউ করে জ্বলছে। এই হামলায় এখনো কোন হতাহতের খবর পাওয়া যায় নি এবং সৌদি কর্তৃপক্ষও কোন মন্তব্য করে নি। তবে কয়েকটি রিপোর্টে ৪ জনের মৃত্যু সংবাদ জানানো হয়েছে।

সৌদি আরবে মক্কার পরে মদিনা ২য় পবিত্র শহর। এই শহরেই মুসলমানদের প্রিয় নবী মোহাম্মদ (সাঃ) জন্মগ্রহণ করেছিলেন। আর এই মদিনা শহরের মসজিদেই তাকে সমাহিত করা হয়।

এর আগে সোমবার দেশটির কাতিফ শহরে একটি বিস্ফোরণ হয়। কাতিফ মূলত শিয়া অধ্যুষিত এলাকা। বিস্ফোরণটি একটি শিয়া মসজিদকে লক্ষ্য করেই করা হয়েছিল। হতাহতের খবর পাওয়া যায়নি এই ঘটনা থেকে। একই দিনে জেদ্দাতে মার্কিন কনস্যুলেটের কাছে একজন সন্দেহভাজন আত্মঘাতী বোমা হামলাকারী নিহত হয়। তবে এসব ঘটনার পিছনে কে বা কারা রয়েছে সেটা এখনো পরিষ্কার না।

হামলা গুলো এমন এক সময়ে হল যখন রমজান মাস চলছে এবং কিছু দিন পরেই ঈদ উল ফিতর পালিত হবে।

মতামত.........