,

সিসি ক্যামরার ফুটেজ দেখে ঠাকুরগাঁওয়ে খোয়া যাওয়া টাকা উদ্ধার

কামরুল হাসান, ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ে সিসি ক্যামরার ফুটেজ দেখে খোয়া যাওয়া শিক্ষকের একলাখ টাকা উদ্ধার করেছে পুলিশ। রবিবার ভোর রাতে পীরগঞ্জ উপজেলা থেকে মকিপ উদ্দিন ও মল্লিকা নামে দুইজনকে গ্রেফতারসহ হাতিয়ে নেয়া টাকা উদ্ধার করা হয়।

পুলিশ জানান, গত ১২ মার্চ ঠাকুরগাঁও জেলার প্রধাণ ডাকঘড় থেকে শহরের শান্তিনগর এলাকার অবসর নেয়া শিক্ষক ওমর আলী তার সঞ্চয়কৃত টাকা উঠিয়ে পকেটে রাখার পর অন্য কাজে ব্যস্ত থাকেন। এ সুযোগে তার পকেট থেকে টাকা বের করে নেয় পটেকমার। কাজ শেষে তিনি পকেটে হাত দিয়ে টাকা না পেলে পোষ্টমাষ্টারকে বিষয়টি অবহিত করেন। পোষ্টমাস্টার তাৎক্ষণিকভাবে থানা খবর দিলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে ওই শিক্ষকে থানায় অভিযোগ করার পরামর্শ দেন। ঘটনার পর দিন ওই শিক্ষক থানায় একটি সাধারণ ডায়েরি করেন। অভিযোগের পর পুলিশ পোষ্ট অফিসের সিসি ক্যামরার ফুটেজ দেখে। পকেটমার ও তার সহযোগীকে সনাক্ত করেন। পরে জেলার পীরগঞ্জ উপজেলার দৌলতপুর গ্রামের মফির উদ্দিনের ছেলে মকিপ উদ্দিন (৫০) একই উপজেলার সেনুয়া বাঁশবাড়ি গ্রামের আলমের স্ত্রী মল্লিকা (৪০) কে গ্রেফতার করে এবং খোয়া যাওয়া এক লাখ টাকা উদ্ধার করে।


এ বিষয়ে সদর থানার ওসি আব্দুল লতিফ জানান, সদর থানার এসআই চন্দন এর নেতৃত্বে ও পীরগঞ্জ থানা পুলিশের সহযোগীতায় তাদেরকে গ্রেফতার করা হয়। এর আগে জেলা শহরের গোওসিয়া হোটেল মালিকের প্রায় ৩ লক্ষ টাকা সিসি ক্যামরার ফুটেজ দেখে উদ্ধার ।এবং শহরের বিভিন্ন্য বেক্তি এই সি,সি ক্যামেরার সুফল পেয়েছে  বলে জানা যায়। সিসি ক্যামরা জনসাধারনের বেশ উপকারে আসছে বলে জানান ভুক্ত ভোগী সহ সুশীল সমাজ ।

 

মতামত.........