,

সাদুল্যাপুর উপজেলা প্রকৌশলীকে দুর্নীতির দায়ে বদলি

imagesসুমন কুমার বর্মন, গাইবান্ধা (সদর) প্রতিনিধি:
গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলা প্রকৌশলী মো. আজিজুল হককে বদলি করা হয়েছে। তাকে টাঙ্গাইল জেলার কালিহাতি উপজেলা প্রকৌশলী হিসেবে যোগ দিতে বলা হয়েছে।

সাদুল্যাপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আহসান হাবীব প্রকৌশলী আজিজুল হকের বদলির বিষয়টি “সংবাদ সবসময়কে” নিশ্চিত করেছেন।

উল্লেখ্য,  ট্রেন্ডার বা কোটেশন আহবান না করে গোপন চুক্তিতে অন্যর নাম ব্যবহার করে ঠিকাদার সেজে সাদুল্যাপুর উপজেলা রিসোর্স সেন্টারের কক্ষে ২ লাখ টাকার টাইলস বসানোর কাজ নিজেই করেন প্রকৌশলী আজিজুল হক।

এছাড়া সরকারি উন্নয়মূলক বিভিন্ন কাজে স্বেচ্ছাচারিতা ও ব্যাপক অনিয়ম-দুর্নীতির অভিযোগে তার বিরুদ্ধে একাধিক অনলাইন ও প্রিন্ট মিডিয়ায় সংবাদ প্রকাশ হয়।

সর্বশেষ সাদুল্যাপুর উপজেলা প্রশাসনের মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভায় শহরের বাজার সংস্কার কাজ নিয়ে তোপের মুখে পড়েন প্রকৌশলী আজিজুল হক। এ নিয়েও বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। এছাড়াও তার বিরুদ্ধে সরকারী বরাদ্দের উন্নয়ন কাজ নয়-ছয় করার অভিযোগেও রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র জানায়, উপজেলা প্রকৌশলীর বিভিন্ন স্বেচ্ছাচারিতা ও ব্যাপক অনিয়ম-দুর্নীতির বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অবগত। এসব অনিয়ম-দূর্নীতির অভিযোগের পরিপ্রেক্ষিতেই তাকে বদলি করা হয়েছে।

মতামত.........