,

সাঘাটায় সিএনজি চালককে হত্যার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্টিত

জাহিদ খন্দকার, গাইবান্ধা-

গাইবান্ধার সাঘাটায় সিএনজি’র সিরিয়াল দেয়াকে কেন্দ্র করে ধারালো খুর দিয়ে কুপিয়ে আলম মিয়া নামে এক সিএনজির মেকার ও চালককে হত্যার ঘটনায় আসামীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসি ।

২৩শে অক্টোবর দুপুরে সাঘাটা উপজেলা চত্তরে মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এ.এইচ.এম গোলাম শহিদ রঞ্জু, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নাসিরুল আলম স্বপন, নিহতের ভাই আব্দুল কাইয়ুম সিপিবি নেতা যোগেশ্বও চন্দ্র ও শ্রমিক নেতা মনু মিয়া । বক্তরা আলম হত্যার খুনিদের অবিলম্বে গ্রেফতার ও ফাসির দাবি জানান।

উলেখ্য, গত ১৮ অক্টোবর দুপুরে গাইবান্ধার সাঘাটা উপজেলার বোনারপাড়া সিএনজি স্টান্ডে সিরিয়াল দেয়াকে কেন্দ্র করে নিহত আলম মিয়ার ছোট ভাই সিএনজি চালক আমজাদের সঙ্গে আরেক চালক পারভেজের কথা কাটাকাটি হয়। এরপর আলম মিয়া বোনারপাড়া কাজী আজাহার আলী মডেল উচ্চ বিদ্যালয় মসজিদে নামাজ পড়তে যাওয়ার সময় কালপানি গ্রামের জামাল উদ্দিনের ছেলে সিএনজির মালিক বাবু মিয়া, তার চালক পারভেজ ও আরিফ তার পথরোধ করে। এরপর কোন কিছু বুঝে ওঠার আগেই বাবু মিয়া আলম মিয়ার শরীরে এলোপাথারি খুর দিয়ে আঘাত করে দ্রুত পালিয়ে যায়। এতে আলম মিয়ার শরীর ক্ষত-বিক্ষত হলে সে জ্ঞান হারিয়ে ফেলে। পরে স্থানীয়রা আলম মিয়াকে দ্রুত উদ্ধার করে গাইবান্ধা আধুনিক সদর হাসপাতালে নেয়ার পথে মারা যায়।

এ ঘটনায় ১৯ অক্টোবর সাঘাটা থানায় ৬ জনকে আসামী করে মামলা হলে এক জনকে আটক করে পুলিশ।

মতামত.........