,

সরাসরি আন্তঃনগর ট্রেন চালুর দাবীতে সেতাবগঞ্জ টু পঞ্চগড় ট্রেন মার্চ কর্মসূচী

কামরুল হাসান, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ

শাটল বা কানেকটিং ট্রেন নয়,পঞ্চগড়-ঠাকুরগাঁও-ঢাকা সরাসরি আন্তঃনগর ট্রেন চালুর দাবীতে সেতাবগঞ্জ টু পঞ্চগড় ট্রেন মার্চ কর্মসূচী পালন করা হয়েছে। শুক্রবার সকালে ঠাকুরগাও নাগরিক অধিকার আন্দোলন নামে একটি সংগঠনের ব্যানারে দিনাজপুরের সেতাবগঞ্জ রেলস্টেশন থেকে এই কর্মসূচী শুরু হয়।

পথিমধ্যে পীরগঞ্জ রেলস্টেশনে ট্রেন মার্চের সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নাগরিক অধিকার আন্দোলনের সদস্য সচিব মাহমুদ হাসান প্রিন্স,জেলা উদীচী’র সভাপতি সেতারা বেগম,সাবেক ছাত্র নেতা মাসদু আহম্মেদ সূর্বন ,ওয়াদুল্লাহ মাসুদ,রেজাওনুল ইসলাম রেজু,রেজাউল আলম উজ্জ্বল,আহসান হাবিব বাবু,প্রেসক্লাব সভাপতি মেহের এলাহী,রাজনৈতিক নেতা মোজাহারুল ইসলাম,এ্যাড. আবু সায়েম,দীপেন রায়,জিল্লুর রহমান জুয়েল,সাংবাদিক কামরুল হাসান,নাট্যকার গৌতম দাস বাবলু,মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহ্বায়ক নূরনবী চঞ্চল,উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক সেলিম রেজা প্রমূখ।

সমাবেশ সঞ্চালনা করেন সাংস্কৃতিক কর্মী তারেক হোসেন। কর্মসূচিতে নাগরিক অধিকার আন্দোলনের নেতারা ছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেয়। প্রসঙ্গত, দীর্ঘদিন থেকে সরাসরি আন্তঃনগর ট্রেনের দাবি জানিয়ে আসছে ঠাকুরগাঁও-পঞ্চগড়ের মানুষ। কিন্তু সরাসরি আন্তঃনগর ট্রেন চালু না করে আগামী ১৭ জুন পঞ্চগড় থেকে শাটল ট্রেনের মাধ্যমে অন্তঃনগর ট্রেন উদ্বোধন করতে আসছেন রেলমন্ত্রী। এই খবরে বিক্ষুব্ধ পঞ্চগড় ও ঠাকুরগাঁও জেলার মানুষ বিভিন্ন কর্মসূচীর অংশ হিসেবে ট্রেন মার্চ কর্মসূচী পালন করে ।

মতামত.........