,

সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে চট্টগ্রামে ১৪ দলের পদযাত্রা ও গনসংযোগ

13823543_837371699733021_1689124346_nরাজীব চক্রবর্তী, চট্টগ্রাম প্রতিনিধি:

জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে পাড়া-মহল্লায় সামাজিক,রাজনৈতিক গণ প্রতিরোধ গড়ে তোলার লক্ষ্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব এবিএম মহিউদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের নেতৃত্বে চট্টগ্রাম-১৪ দল কেন্দ্রীয় শহীদ মিনার চত্বর থেকে পদযাত্রা ও গণসংযোগ কর্মসূচি পালন করেছে।

শহীদ মিনার চত্বর থেকে শুরু হয়ে এই পদযাত্রা ও গণসংযোগ দারুল ফজল মার্কেট-নিউমার্কেট-কোতোয়ালী মোড়-লালদিঘী পাড় হয়ে আবার শহীদ মিনার চত্বরে এসে শেষ হয়। পদযাত্রায় মহানগর,উত্তর,দক্ষিণ জেলা আওয়ামী লীগ, ১৪ দল ও অঙ্গ সহযোগী সংগঠনের হাজার হাজার নেতাকর্মী অংশগ্রহণ করে। 13819786_837383253065199_804929104_n

পদযাত্রা ও গণসংযোগ শুরুর পূর্বে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এই উপলক্ষে আয়োজিত সমাবেশে মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের বক্তব্যে সিটি মেয়র বলেন, জঙ্গিবাদ মোকাবেলা ও প্রতিরোধে আমাদেরকে তৃণমূল পর্যায় থেকে কাজ শুরু করতে হবে। কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী সাংগঠনিক দায়িত্ব পালনে প্রতিটি নেতাকর্মীকে শতভাগ আদর্শিক দায়িত্ব পালন করতে হবে। বক্তব্যে তিনি আরো বলেন, প্রতিটি পরিবার,অভিভাবক শ্রেণিকে নিজ সন্তানের লেখাপড়া,আচার-আচরণ,বন্ধুত্ব, সামাজিক,রাজনৈতিক যোগাযোগসহ সামগ্রিক বিষয় সম্পর্কে সচেতন ও সতর্ক থাকতে হবে। নিজ এলাকায় কোন তরুণ, যুবক বা আগন্তুক-অযাচিতের সন্দেহভাজন গতিবিধি সংশ্লিষ্ট প্রশাসনকে অবগত করতে হবে। জঙ্গিবাদ দমন ও প্রতিরোধে আমাদেরকে রাজনৈতিক দায়িত্বের পাশাপাশি সামাজিক দায়িত্বও পালন করতে হবে। শিক্ষা, ধর্মীয় ও সামাজিক প্রতিষ্ঠানে দায়িত্ব পালনরত সংশ্লিষ্টকে জঙ্গিবাদ বিরোধী প্রচার-প্রচারণা চালানোর জন্য উৎসাহ উদ্দীপনা প্রদানসহ প্রণোদনামূলক কার্যক্রম গ্রহণ করতে হবে।

আগামী ২৪ জুলাই বিকেল ৩ টায় আগ্রাবাদ বাদামতলী মোড়ে ১৪ দল পরবর্তী কর্মসূচি পালন করার ঘোষণা দিয়েছে।

মতামত.........