,

শিক্ষা জীবনের জন্য, শিক্ষা জীবিকার জন্য নয় : সেতু মন্ত্রী

নুর উদ্দীন মুরাদ, কোম্পানীগঞ্জ ্প্রতিনিধি-

শিক্ষা অর্জন করতে হবে জীবনের জন্য, জীবিকার জন্য নয়। তাহলেই শিক্ষার মুল উদ্দেশ্য বাস্তবায়ন হবে। রোববার দুপুর ১২টার দিকে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাটে এএইচসি সরকারি উচ্চ বিদ্যালয়ে ১৯৯০ থেকে ২০১৭ ব্যাচের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের আয়োজনে ঈদ পুনর্মিলনী ও শিক্ষক সম্মাননা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

এসময় তিনি আরো বলেন, খালেদা জিয়া আন্দোলনের ডাক দিয়ে চলে গেলেন লন্ডনের টেমস নদীর তীরে। বিএনপির আন্দোলনের কথা শুনলে মানুষ বলে এ বছর নাকি ওই বছর। আন্দোলন হবে কোন বছর। বিএনপির আন্দোলন এখন খালেজা জিয়ার ভ্যানিটি ব্যাগে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে সেতুমন্ত্রী বলেন, সমাজে মাদক ভয়াবহ আকার ধারণ করেছে। তাই সকলকে মাদক, ইয়াবা সেবনে না বলার পাশাপাশি দুর্নীতিকেও না বলতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের আহ্বায়ক আজম পাশা চৌধুরী, সদস্য সচিব হাসান ইমাম রাসেল ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জামিরুল ইসলাম প্রমুখ। এর আগে সেতুমন্ত্রী কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করে ডাক্তার ও নার্সের অনুপস্থিতি ও সার্বিক পরিবেশ দেখে অসন্তোষ প্রকাশ করেন এবং সিভিল সার্জনকে কারণ দর্শানোর আদেশ দেন।

মতামত.........