,

শাহজালাল বিমানবন্দরে বিপুল পরিমাণ মোবাইল জব্দ

45498-mobilephn23-11-15সংবাদ সবসময় ডেস্ক :

সোমবার (০৪ জুলাই) রাতে শাহজালাল বিমানবন্দরে বিপুল পরিমাণ দামি ব্র্যান্ডের মোবাইল, মেমোরি কার্ড, ট্যাব এবং বিদেশি সিগারেট জব্দ করেছে শুল্ক অধিদপ্তরের গোয়েন্দারা। পণ্যগুলোর বাজারমূল্য প্রায় ৩ কোটি টাকা বলে জানিয়েছে শুল্ক অধিদ্প্তর। তথ্যটি নিশ্চিত করেন সংশ্লিষ্ট বিভাগের মহাপরিচালক ড. মঈনুল খান। তিনি বলেন, ‘এগুলো বিটিআরসির অনুমোদন ব্যাতিরেকে হংকং থেকে আনা হয়।

শুল্ক গোয়েন্দা সূত্রে জানা যায়, পণ্যগুলো এয়ারফ্রেইটের মেইন ওয়ার হাউজ ২ এর ভিতরে পাওয়া যায়। এরমধ্যে রয়েছে- ২৬৯ সেট দামি মোবাইল, ৩৮ হাজার ৭২০ পিস মেমোরি কার্ড, ১৬টি আপেল স্মার্ট ঘড়ি এবং ৬৭টি নোট প্যাড। জব্দকরা মোবাইলের মধ্যে রয়েছে আইফোন সিক্স, সিক্সপ্লাস, স্যামসাং জে ফাইভ, জে সেভেন, মি নোট থ্রি ও নেক্সাস ফাইভ এসআই।

ঘড়িগুলো আপেলের স্পোর্টস মডেলের। মেমোরি কার্ড ৪, ৮ ও ১৬ জিবি। ট্যাবলেটগুলো স্যামসাং ব্রান্ডের। এসবের মধ্যে মেবাইল, ঘড়ি ও মেমোরি কার্ড গত ৫ জুন শাহজালালে এয়ারওয়ে বিল ৮৫১-২৫৪৭১৭২৫ এর মাধ্যমে আনা হয়। মোট ৪টি মাস্টার কার্টনে এসব পণ্যগুলো প্যাকিং করা ছিল। এগুলো হংকং থেকে HX- 9061 ফ্লাইটে electronics goods ঘোষণায় আসে।

কিন্তু আমদানিকারকের কোনো পূর্ণাঙ্গ তথ্য এতে পাওয়া যায়ন। পণ্যগুলো এয়ারফ্রেইটের মেইন ওয়ার হাউজ ২ এর ভিতরে পাওয়া যায়। পণ্যগুলো কোনো এন্ট্রি  ছাড়া মেইন ওয়ারহাউজে কেন প্রবেশ করানো হল, তা জানতে চাইবে শুল্ক গোয়েন্দা।

অন্যদিকে একই দেশ হংকং থেকে আগত ইওয়াই৯৬০ এর মাধ্যমে এয়ারওয়ে বিল ৯৯৭-৬৬০০০০২৩ এ চার কার্টনে ৬৭টি নোট প্যাড আটক করা হয়। এটির আমদানিকারক চৌধুরী ট্রেডার্স, ১১৪/১, মসজিদ রোড, তালতলা, দক্ষিণখান, ঢাকা। এগুলো ৪২৭ কার্টনের একটি কমার্শিয়াল পণ্যের সাথে বের করলে ১নং গেটের বাইরে থেকে জব্দ করে শুল্ক গোয়েন্দা।

গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা অভিযান চালিয়ে এই পণ্যগুলো জব্দ করে। অনুমান করা হচ্ছে, আটককৃত ইলেক্ট্রনিক পণ্যগুলো অন্যান্য মালামালের সাথে মিশ্রিত অবস্থায় ছাড় করার চেষ্টা হয়েছিল।

জব্দকৃত পণ্যগুলো ঢাকা কাস্টমস হাইজের রাষ্ট্রীও গুদামে রাখা হয়েছে বলে শুল্ক গোয়েন্দা সূত্রে জানা গেছে।

মতামত.........