,

লামায় অপরাধ দমনে কমিউনিটি পুলিশের ভূমিকা সন্তোষজনক

কমিউনিটি পুলিশিং ডে পালন…

বেলাল আহমদ, লামা (বান্দরবান) প্রতিনিধি-

বান্দরবানের লামায় কমিউনিটি পুলিশিং ডে ২০১৭ পালিত হয়েছে। ‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে শনিবার বেলা ১১টায় থানা একটি র‌্যালী বের করা হয়। র‌্যালিটি উপজেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে স্থানীয় টাউন হলে গিয়ে এক আলোচনা সভায় মিলিত হয়।

কমিউনিটি পুলিশিংয়ের উপজেলা কমিটির সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা শেখ মাহাবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ মোহাম্মদ ইসমাইল।

লামা থানা পুলিশের উপ-পরিদর্শক গিয়াস উদ্দিন এর সার্বিক তত্ত্বাবধানে আয়োজিত কমিউনিটি পুলিশিং সভায় উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য মোস্তফা জামাল, সহকারী কমিশনার (ভুমি) সায়েদ ইকবাল, লামা থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন, তদন্ত কর্মকর্তা লেয়াকত হোসেন, রুপসীপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ছাচিংপ্রু মার্মা, পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ রফিক, সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, কমিউনিটি পুলিশিংয়ের উপজেলা শাখার সাধারণ সম্পাদক বিজয় কান্তি আইচ।

সভায় সেরা কমিউনিটি পুলিশিং পুলিশ সদস্য হিসেবে নির্বাচিত থানার উপ-পরিদর্শক গিয়াস উদ্দিন ও শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য হিসেবে প্রদীপ কান্তি দাশকে সম্মাননা দেন।

প্রধান অতিথি বলেন, সম্প্রতি সময়ে লামায় বিগত সকল সময় থেকে অনেক বেশী আইনশৃঙ্খলা ভাল রয়েছে। কমিউনিটি পুলিশিং হচ্ছে জনগণের সঙ্গে পুলিশের আস্থার এক সেতু বন্ধন। জঙ্গিবাদ ও মাদক থেকে সমাজকে সচেতন ও মুক্ত রাখার জন্য কমিউনিটি পুলিশিংয়ে অবদান হতে হবে সবচেয়ে বেশি।

মতামত.........