,

র‌্যালি আলোচনা সভা সহ নানা আয়োজনে লোহাগাড়ায় কমিউনিটি পুলিশিং ডে পালিত

আবদুল আউয়াল জনি, সংবাদ সবসময়:

র‌্যালি আলোচনা সভা সহ নানা আয়োজনে পুলিশ জনতা,জনতাই পুলিশ, আমরা মাদক ও জঙ্গী দমনে অঙ্গীকারাবদ্ধ, এই স্লোগানকে সামনে রেখে লোহাগাড়া থানা কমিউনিটি পুলিশিং ইউনিটের উদ্যোগে চট্টগ্রামের লোহাগাড়ায় কমিউনিটি পুলিশিং ডে পালিত হয়েছে।

২৮শে অক্টোবর সকালে লোহাগাড়া থানা প্রশাসনের আয়োজনে সিটিজেন পার্ক কমিউিনিটি সেন্টার থেকে ছাত্রছাত্রী ও সুধিজনের অংশগ্রহনে একটি বিশাল র‌্যালি শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে এরপর একটি সমাবেশের আয়োজন করা হয়।

লোহাগাড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ শাহজাহান পিপিএম এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুব আলম, প্রধান বক্তা ছিলেন লোহাগাড়া থানা কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক, দক্ষিণ জেলা আওয়ামীলীগ সদস্য, চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য আলহাজ্ব আনোয়ার কামাল।

কমিউনিটি পুলিশিং-এ গুরুত্বপূর্ণ অবদান রাখায় জেলা পরিষদ সদস্য ও কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক আলহাজ্ব আনোয়ার কামালকে সম্মাননা ক্রেষ্ট তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাহবুব আলম ও অফিসার ইনচার্জ মুহাম্মদ শাহজাহান পিপিএম।

চুনতি পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবদুল জলিলের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্হিত ছিলেন লোহাগাড়া উপজেলা ভাইস চেয়ারম্যান অধ্যাপক মাওলানা নুরুল আবছার, লোহাগাড়া থানা কমিউনিটি পুলিশিং অফিসার ও থানার সেকেন্ড অফিসার এসআই সোহরাওয়ার্দী, লোহাগাড়া সদর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নুরুচ্ছাফা চৌধুরী, বড়হাতিয়া ইউপি চেয়ারম্যান এম.ডি জুনাইদ চৌধুরী, কলাউজান ইউপি চেয়ারম্যান এম.এ ওয়াহেদ।

লোহাগাড়ার কর্মরত সাংবাদিকবৃন্দ, লোহাগাড়া থানায় কর্মরত অফিসারবৃন্দ, উপজেলার বিভিন্ন ইউপির চেয়ারম্যান, মেম্বারবৃন্দ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শিক্ষার্থীরা সমাবেশে উপস্হিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুব আলম বলেন কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে মাদক, নারী নির্যাতন, ইভটিজিং, বাল্যবিবাহ, যৌতুক প্রথা সকল প্রকারের অপরাধ রোধ করা সম্ভব, এলাকার সকল অপরাধমুলক কর্মকান্ড বন্ধে কমিউনিটি পুলিশিং গুরুত্বপুর্ণ ভূমিকা রাখছে। বাংলাদেশের কমিউনিটি পুলিশিং সমগ্র বিশ্বের কাছে রোল মডেল।

মতামত.........