,

রুহিয়া পশ্চিম ইউনিয়নে এলজিএসপি প্রকল্প-৩ এর সেলাই প্রশিক্ষণ শুরু

কামরুল হাসান, ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ের রুহিয়া থানার ২০নং রুহিয়া পশ্চিম ইউনিয়নে এলজিএসপি প্রকল্প-৩ এর আওতায় হত দরিদ্র নারীদের আত্ম কর্মসংস্থানের লক্ষ্যে সেলাই প্রশিক্ষন কার্যক্রমের উদ্বোধন করা হয়।

রোববার (২২ অক্টোবর) সকালে ইউনিয়ন পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কার্যক্রমের উদ্বোধন করেন স্থানীয় সরকার মন্ত্রালয়ের ঠাকুরগাঁও জেলার উপ-পরিচালক (উপ-সচিব) মোঃ আব্দুল ওয়াহেদ।

এ প্রকল্পের আওতায় প্রথম ধাপে ২০নং রুহিয়া পশ্চিম ইউনিয়নের ৪২ জন হত দরিদ্র নারী ১৫দিন ব্যাপি সেলাই কার্যক্রমের উপর প্রশিক্ষন গ্রহন করবেন। এ উপলক্ষ্যে প্রশিক্ষন পূর্ব আলোচনায় ২০নং রুহিয়া পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান অনিল কুমার সেনের সভাপতিত্বে বক্তব্য দেন, ইউপি সদস্য, আবুল হোসেন, ফরিদা ইয়াসমিন, লুৎফর রহমান প্রমূখ। এসময় রুহিয়া পশ্চিম ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নুর ইসলাম নুরু, ইউপি সচিব, লুৎফুল কবির, ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ ও গন্যমান্য ব্যক্তি বর্গ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে আব্দুল ওয়াহেদ বলেন, “নারীদের আত্ম কর্ম সংস্থানের লক্ষ্যে এ প্রশিক্ষন কার্যক্রমের উদ্বোধন করা হলো। আমি আশা করি এই প্রশিক্ষনের মাধ্যমে ৪২ জন নারীর কর্মসংস্থান ছাড়াও ভবিষ্যতে এই ইউনিয়নে এলজিএসপি প্রকল্প-৩ এর আওতায় একটি গার্মেন্টস শিল্প গড়ে উঠবে যার সূফল এলাকাবাসী ভোগ করবেন।

মতামত.........