,

রাস্তার পাশ থেকে উদ্ধারকৃত সেই বৃদ্ধের অবস্থা সংকটাপন্ন

হাফিজুল ইসলাম লস্কর, সিলেট-
সিলেটের শাহপরান (র) থানার অফিসার ইনচার্জ আখতার হোসেনে উপ-শহরের মাল্টিপ্লান সিটির সামনে রাস্তা থেকে অসুস্থ্য এক বৃদ্ধকে উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করেন। মেডিকেলের ডাক্তাররা বৃদ্ধের অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছেন।
তাই তার আত্মীয় স্বজনদের ওসমানী মেডিকেল অথবা শাহপারন থানায় যোগযোগ করার জন্য অনুরোধ জানিয়েছে শাহপরান (রহ.) থানা পুলিশ।
জানা যায়, মঙ্গলবার রাত ২টার দিকে সিলেট নগরীর শাহজালাল উপশহর মাল্টিপ্লান সিটির সামনে রাস্তার পাশে দেখা গেলো অনুমানিক ৭৫বছর বয়সের এক বৃদ্ধকে। গায়ে জামা নেই, অসুস্থ হয়ে রাস্তারর পাশেই পরে কাতরাচ্ছেন তিনি। বিষয়টি চোখে পড়ে শাহপরান থানার অফিসার ইনচার্জ আখতার হোসেনের। তিনি এসআই রজীব কুমারকে নিয়ে সঙ্গে সঙ্গে বাকরুদ্ধ বৃদ্ধকে ওসামানী মেডিকেল কলেজের হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে যান। তাকে চিকিৎসার জন্য হাসপাতালের ১নং ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে বৃদ্ধের শারীরিক অবস্থা পরীক্ষা নিরিক্ষা করে ডা. নাহিয়ান মাহমুদ বলেন বৃদ্ধের অবস্থা সংকটাপন্ন।
শরীরে অক্সিজেনেরর পরিমান মাত্র ৫৩শতাংশ। বুধবার বৃদ্ধেরর চেতন ফিরে এলে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করে জানা যায়, তার নাম শাহদাত খান, তিনি বরিশালের গাজীপুর বাবুগঞ্জ থানার মৃত আজীজ খানের পুত্র। বর্তমানে তিনি বিয়ানীবাজার বসবাস করছেন। পরিবারের কথা জিজ্ঞেস করাতে তিনি এড়িয়ে যান। কথা বলতে রাজী হননি এবং বিরক্তি প্রকাশ করেন।
শাহপরান থানর ওসি আখতার হোসেন জানান, দায়িত্ববোধ ও মানবিকতার উর্দ্ধে আমরা কেউ না। ডাক্তারের ভাষ্যমতে বৃদ্ধের অবস্থা খুবই সংকটাপন্ন। যদি কেউ এই বৃদ্ধকে চিনে থাকেন তাহলে ওসমানী মেডিকেলের ১নং ওয়ার্ড অথবা শাহপরান থানায় যোগাযোগ করার জন্য অনুরোধ জানান তিনি।

মতামত.........