,

মুহিদুল ইসলাম রাজুকে চাকুরীচ্যুত করায় বিএফইউজে ও ডিইউজের নিন্দা

সংবাদ সবসময় ডেস্কঃ

২৪ ঘন্টার সংবাদ ভিত্তিক টিভি চ্যানেল ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন থেকে ঢাকা রিপোর্টাস ইউনিটি (ডিআরইউ)র সাবেক সাধারণ সম্পাদক ও ইন্ডিপেন্ডেন্ট টিভির সিনিয়র নিউজ এডিটর মুহিদুল ইসলাম রাজুকে কোন প্রকার কারণদর্শানো ছাড়া অন্যায় ভাবে চাকুরীচ্যুত করায় তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। 

১৮ই এপ্রিল বুধবার বিকেলে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)র সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী সাক্ষরিত এক বিবৃতিতে উক্ত নিন্দা জানানো হয়।

বিবৃতিতে বলা হয় ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের সিনিয়র বার্তা সম্পাদক মুহিদুল ইসলাম রাজুর অকস্মাত চাকুরীচ্যুতির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

১৮ই এপ্রিল বুধবার এক বিবৃতিতে বিএফইউজে সভাপতি মনজুরুল আহসান বুলবুল, মহাসচিব ওমর ফারুক, ডিইউজে সভাপতি আবু জাফর সূর্য ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী অবিলম্বে মুহিদুল ইসলাম রাজুকে চাকুরীতে পূর্ণবহালের দাবী জানিয়ে বলেন, মুহিদুল ইসলাম রাজু একজন দক্ষ ও সৎ সাংবাদিক, পেশাগত ক্ষেত্রে তিনি যেমন দায়িত্ব পালনে সচেষ্ট ছিলেন, তেমনি সংগঠক হিসেবেও দক্ষতার সাক্ষর রেখেছেন। ঢাকা রিপোর্টাস ইউনিটি (ডিআরইউ)র সাবেক সাধারণ সম্পাদক মুহিদুল ইসলাম রাজুর চাকুরীচ্যুতি সাংবাদিক সমাজকে বিশ্মিত ও ক্ষুদ্ধ করেছে।

বিবৃতিতে সাংবাদিক নেতারা বলেন চাকুরিবিধির সব নিয়মকানুন ভঙ্গ করে কোন পূর্ব সতর্কীকরণ ছাড়া এ ধরনের চাকুরীচ্যুতি কোনভাবে মেনে নেওয়া যায়না। এ ধরনের ঘটনার গভীর নিন্দা জানাচ্ছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। একই সঙ্গে সাংবাদিক নেতারা অবিলম্বে মুহিদুল ইসলাম রাজুকে চাকুরীতে পূর্ণবহালের দাবী জানিয়ে বলেন, এ ধরনের ঘটনাকে কেন্দ্র করে ভবিষ্যতে যদি কোন পরিস্থিতি সৃষ্টি হয় তার দায় ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন কতৃপক্ষকে বহন করতে হবে।

মুহিদুল ইসলাম রাজুকে চাকুরিচ্যুত করার চিঠি

উল্লেখ্য নিউজরুমে একটি নিউজের বিষয়ে ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের হেড অব নিউজ মামুন আবদুল্লাহর সাথে কথা কাটাকাটির জের ধরে মুহিদুল ইসলাম রাজুকে পদত্যাগ করতে বলা হয়, তিনি পদত্যাগ না করায় সিইও শামসুর রহমান মোমেন এর নির্দেশে ও হেড অব নিউজ মামুন আবদুল্লাহর যোগসাজশে মানবসম্পদ বিভাগের প্রধান মাহবুবুর রহমান সাক্ষরিত চাকুরীচ্যুত করার একটি চিঠির মাধ্যমে কোন প্রকার কারণদর্শানো ছাড়া অন্যায় ভাবে মুহিদুল ইসলাম রাজুকে চাকুরীচ্যুত করা হয় বলে জানান তিনি।

মতামত.........