,

মুক্তিযোদ্ধা সংসদ সাতকানিয়া উপজেলা কমান্ডের উদ্যোগে জঙ্গীবাদ বিরোধী সমাবেশ

আবদুল আউয়াল জনি, সংবাদ সবসময় :

হঠাও জঙ্গি বাঁচাও দেশ, মুক্তিযোদ্ধের বাংলাদেশ শ্লোগানে ২৭শে জুলাই বুধবার বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সাতকানিয়া উপজেলা ইউনিট কমান্ডের উদ্যেগে জঙ্গীবাদ, সন্ত্রাস, গুপ্তহত্যা, নৈরাজ্য ও সাম্প্রদায়িকতার প্রতিবাদে এক বিশাল মানববন্ধন র‌্যালি প্রতিবাদ সমাবেশ সাতকানিয়া উপজেলা পরিষদ মাঠ থেকে শুরু হয়ে মিছিল সহকারে সাতকানিয়া উপজেলা সদরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ মিনারে এসে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা উপজেলা কমান্ডার আবু তাহের এল.এম.জি ও সঞ্চালনা করেন পৌর ছাত্রলীগ নেতা মোঃ এনামুল হক। বক্তব্য রাখেন সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোজাম্মেল হক, ডেপুটি কমান্ডার মিলন কুমার ভট্টাচার্য্য, দপ্তর সম্পাদক সাইদুর রহমান দুলাল, কালিয়াইশ ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মাষ্টার মহিউদ্দিন, পৌর যুবলীগ সভাপতি ও কাউন্সিলর সাইফুল আলম সোহেল, বীর মুক্তিযোদ্ধা অরুন মজুমদার।

এসময় আরো উপস্থিত ছিলেন ইউছুফ বাঙ্গালী, বাদল বৈধ্য, নুরুল ইসলাম, মোঃ শফি, নায়েক অবঃ শফি, রঞ্জিত কুমার দাশ, রায় গুপাল, আহমদ ছফা, আলহাজ ছৈয়দ আহমদ, নীল রতন, সার্জন অবঃ ছগির আহমদ, বাবুল চন্দ্র পাল, আবুল খায়ের, মোঃ শফি, পুলকাশ বড়–য়া, পরিমল দত্ত, মোঃ ইউনুছ, পৌর মানবাধিকার কমিশনের সহ-সভাপতি মামুনুল হক, সাবেক ছাত্রনেতা মোঃ কামাল উদ্দিন প্রমুখ। Capture copy

সমাবেশ শেষে সভার সভাপতি আবু তাহের এল. এম. জি সন্ত্রাস জঙ্গীবাদ অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মানে সবাইকে মুক্তিযোদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ হয়ে পাড়া মহল্লায়, স্কুল, মাদ্রাসা, মসজিদ, মন্দির, গির্জা এবং সমাজে সর্বস্থরে সামাজিক আন্দোলন গড়ে তুলার উদ্ধার্ত্ত আহবান জানান।

তিনি শহীদ মিনারে উপস্থিত সবাইকে শপথ বাক্য পাঠ করান। শপথ বাক্যে উল্লেখ করেন যে, আমরা বীর মুক্তিযোদ্ধাগণ এবং মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বর্গ উপস্থিত জনতা শপথ গ্রহণ করিতেছি যে, আমরা জঙ্গীবাদ, সন্ত্রাস, গুপ্তহত্যা, নৈরাজ্য, অসাম্প্রদায়িকতার, অপচেষ্টা ঐক্যবদ্ধ প্রতিহত করিয়া জাতীর জনক বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলা প্রতিষ্টায় নিজেকে নিয়োজিত রাখিব এবং আমরা আরো শপথ গ্রহণ করিতেছি যে, ৭১ ও ৭৫ খুনিদের কাছে কোনদিন মাথানত করিব না। জীবনের শেষ রক্তবিন্দু দিয়ে হলেও স্বাধীনতা, জাতীয় পতাকা এবং সার্বভৌমত্ব অক্ষুন্ন রাখিব, জননেত্রী বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি পূর্ণ আস্থা ও বিশ্বাস রাখিব।

সভা শেষে সর্বস্থরের স্কুল-কলেজ, বীর মুক্তিযোদ্ধাগণ এবং উপস্থিত জনতা বিভিন্ন পেষ্টুন প্লে-কার্ড বহন করে একে অপরের হাত ধরে বিশাল মানববন্ধন রচনা করেন।

মতামত.........