,

মিতু হত্যা: দুই আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দি

DSC-11

সংবাদ সবসময় ডেস্ক :

এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলার দুই আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

রোববার বিকেলে চট্টগ্রাম মহানগর হাকিম হারুনুর রশীদের আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন তারা।

বিকেল ৪টা থেকে ৮টা পর্যন্ত মোতালেব ওরফে ওয়াসিম (২৮) এবং রাত ৮টা থেকে ৯টা পর্যন্ত আনোয়ার জবানবন্দি দেন। এর মধ্যে ইফতারির বিরতি দেয়া হয়। ওয়াসিমই মিতুকে গুলি করে বলে জানিয়েছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার। আর আনোয়ার ছিলেন তার ব্যাকআপ।

নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (প্রসিকিউসন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী জবানবন্দি দেয়ার বিষয়টি নিশ্চিত করেন। তবে জবানবন্দিতে তারা কী বলেছেন সেটি জানা যায়নি।

এর আগে দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার ইকবাল বাহার সংবাদ সম্মেলনে জানান, মিতু হত্যায় প্রত্যক্ষভাবে অংশ নেয়া দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। এরা হলেন ওয়াসিম ও আনোয়ার। দুজনই চট্টগ্রামের রাঙ্গুনিয়ার বাসিন্দা। এরমধ্যে ওয়াসিম নিজে মিতুকে গুলি করেন। আর আনোয়ার ঘটনাস্থলে উপস্থিত ছিলেন ব্যাকআপের জন্য।

তিনি বলেন, ‘ঘটনার মোটিভ (উদ্দেশ্য) এখনও উদ্ধার করা যায়নি। তবে আটকরা একটি সংঘবদ্ধ চক্র, এরা ভাড়াটে খুনি। এটা একটা টার্গেট কিলিং।’ এই হত্যাকাণ্ডে কারা জড়িত তা তদন্ত শেষ করে জানা যাবে, যোগ করেন সিএমপি কমিশনার।

এর আগে বিকেলে নগর পুলিশ কমিশনার ইকবাল বাহার সাংবাদিকদের বলেছিলেন, আমরা মিতু হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত দুই আসামিকে গতকাল (শনিবার) গ্রেফতার করতে সক্ষম হয়েছি। এদের একজন ওয়াসিম ও আরেকজন আনোয়ার। তারা এখন আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিচ্ছে। এ দু’জন হত্যাকাণ্ডের সঙ্গে সরাসরি জড়িত। তাদের দু’জনের বাড়িই রাঙ্গুনিয়ায়।

মতামত.........