,

মায়ানমারে রোহিঙ্গা হত্যার প্রতিবাদে কোম্পানীগঞ্জে মানববন্ধন

নুর উদ্দিন মুরাদ, কোম্পানীগঞ্জ প্রতিনিধিঃ 
মায়ানমারের নির্মম রোহিঙ্গা হত্যাকান্ড ও অত্যাচারের  প্রতিবাদে সকালের নোয়াখালী পাঠক ফোরাম ও শিক্ষাবার্তা ডট কম এর উদ্যোগে নোয়াখালীর কোম্পানীগঞ্জে মনববন্ধন কর্মসূচী ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠত হয়েছে। ১৪ সেপ্টেম্বর, বৃহস্পতিবার বেলা ১২ টায় প্রেসক্লাব কোম্পানীগঞ্জ চত্বরে এ কর্মসূচী অনুষ্ঠিত হয়।

এসময় মানববন্ধন কর্মসূচীর পর শিক্ষাবার্তা পাঠক ফোরামের আহব্বায়ক রহমত উল্যার সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন প্রেসক্লাব কোম্পানীগঞ্জের সভাপতি প্রশান্ত সুভাষ চন্দ, সকালের নোয়াখালীর সম্পাদক ও প্রেসক্লাব কোম্পানীগঞ্জের সাধারণ সম্পাদক হাসান ইমাম রাসেল, ডিজিটাল নোয়াখালীর প্রকাশক ও সম্পাদক ইকবাল হোসেন মজনু, কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সামছুদ্দিন নোমান, সরকারী মুজিব কলেজ ছাত্রলীগের সভাপতি নূর  এ মাওলা রাজু প্রমুখ।

এসময় সমাবেশে অন্যান্যদের মধ্যে  উপস্থিত ছিলেন,ফেনী ভিশন প্রতিনিধি এম.এ আবদুর রহিম, দৈনিক ভোরের সূর্যের নোয়াখালী প্রতিনিধি শাহাদাত হোসেন নিশাদ, শিক্ষাবার্তা পাঠক ফোরামের সভাপতি আব্দুল আউয়াল মিটু, জীবন গতি মডেল একাডেমীর অধ্যক্ষ সুশেন চন্দ্র, আল হেরা মডেল একাডেমীর অধ্যক্ষ নুর উদ্দিন প্রমুখ।

সমাবেশে প্রেসক্লাব কোম্পানীগঞ্জ সভাপতি প্রশান্ত সুভাষ চন্দ তার বক্তব্যে, অবিলম্বে মায়ানমারে মুসলিম জনগোষ্ঠিদের উপর নির্যাতন বন্ধ করে স্থায়ী শান্তি ফিরিয়ে আনার জন্য মায়ানমার সরকারের প্রতি আহব্বান জানান। মায়ানমারে মুসলিম গণহত্যার কাজে মায়ানমার সরকারী বাহিনীর সংশ্লিষ্টতা থাকায় সেদেশের সর্বোচ্চ রাজনৈতিক নেতা অং সান সুচীর বিরুদ্ধে বিষোদাগার করে হত্যাযজ্ঞের তীব্র নিন্দা ও প্রতিবাদ  জানিয়ে বাংলাদেশে অবস্থানরত নির্যাতিত রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোর জন্য আন্তর্জাতিক নেতৃবৃন্দের প্রতি আহব্বান জানান।

এসময় প্রেসক্লাব কোম্পানীগঞ্জ সাধারন সম্পাদক হাসান ইমাম রাসেল বলেন, মায়ানমার গায়ে পড়ে সংঘাতের চেষ্টা করে যাচ্ছেন। যার জের তাদের একদিন দিতে হবে। আমরা বাংলাদেশীরা যুদ্ধ নয়, শান্তি চাই।মায়ানমারের নির্মম হত্যাকান্ডের বিচার চাই।

মতামত.........