,

মায়ানমারে মুসলিম নিধন ও গণহত্যা বন্ধের দাবীতে মাধবদীতে বিক্ষোভ মিছিল

মোঃ আল আমিন, মাধবদী (নরসিংদী) সংবাদদাতা ঃ
মায়ানমারে মুসলিম রোহিঙ্গাদের নির্বিচারে নিধন, গণহত্যা, বাড়িঘরে অংগ্নিসংযোগ, দেশ ছাড়তে বাধ্য করা, ধর্ষণ ও মুসলমানদের উপর বর্বরোচিত হামলা বন্ধের দাবীতে এবং বিশ্ববিবেককে জাগ্রত করার লক্ষ্যে ১৫ সেপ্টেম্বর শুক্রবার জুম্মা’র নামাজ শেষে ওলামা পরিষদ ও মাধবদীর সর্বস্তরের ধর্মপ্রাণ তৌহিদী জনতার আয়োজনে মাধবদী বাজার বড় মসজিদ প্রাঙ্গন থেকে হাজার হাজার মুসল্লি বিক্ষোভ মিছিলটি বের করে।

পূর্ব ঘোষিত বিক্ষোভ মিছিলটিতে মসজিদে আকবর কমপ্লেক্স, কাশিপুর জামে মসজিদ, চাউল পট্টি জামে মসজিদ সহ মাধবদীর সর্বস্তরের ধর্মপ্রাণ তৌহিদী জনতার ব্যানারে মাধবদী সেবা সংঘ, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের বিভিন্ন শাখা ও মাধবদী যুব সমাজ সহ মাধবদীর আশপাশের বিভিন্ন মসজিদ থেকে আগত হাজার হাজার মুসল্লিরা অংশগ্রহন করে। বিক্ষোভ মিছিলটি মাধবদী বাজার বড় মসজিদ থেকে শুরু করে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে ম্যানচেস্টার চত্তর হয়ে মসজিদে আকবর কমপ্লেক্স এর সামনে দিয়ে আনন্দি মোড় হয়ে মাধবদী বাসস্ট্যান্ডের ঢাকা সিলেট মহা সড়কে উঠে। পরে পোস্ট অফিসের মোড় দিয়ে বাজারের বিভিন্ন অলি গলিতে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ মিছিল করে ফের বাজার বড় মসসিদ প্রাঙ্গনে এসে হাজারো জনতা একত্রিত হয়।

বিক্ষোভ মিছিল শেষে মায়ানমারে মুসলিম রোহিঙ্গাদের নির্বিচারে নিধন, গণহত্যা, বাড়িঘরে অংগ্নিসংযোগ, দেশ ছাড়তে বাধ্য করা, ধর্ষণ ও মুসলমানদের উপর বর্বরোচিত হামলা বন্ধের দাবীতে বক্তারা মায়ানমারে মুসলিম গণহত্যা বন্ধের দাবী জানিয়ে বিশ্ববাসীকে এগিয়ে আসারও আহবান জানান। বক্তারা মায়ামারের চলমান বর্বরোচিত হামলায় জাতিসংঘ চুপ থাকা, দেখেও না দেখার ভান করা এবং ওআইসির ভূমিকা নিয়েও গঠনমূলক সমালোচনা করেন। শান্তিতে নোবল বিজয়ী অং সান সূচীর দেশে মুসলিম গণহত্যা ও অশান্তি বিরাজ থাকায় তার নোবেল পুরস্কার বাতিল করার জন্যও নোবেল কমিটির নিকট আহবান জানান। রাষ্ট্রীয়ভাবে মায়ানমারে মুসলিমদের উপর গণ হত্যার প্রতিবাদ ও নিন্দা জানাতে ও মানবিক বিবেচনায় রোহিঙ্গাদের জীবন বাঁচাতে রাখাইনে শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করার পূর্ব পর্যন্ত আক্রান্ত মুসলিম রোহিঙ্গাদের বাংলাদেশে আশ্রয় দিতে বাংলাদেশ সরকারের প্রতি অনুরোধ করে বিক্ষোভ মিছিলের কর্মসূচী শেষ করে।

মতামত.........