,

মালিকের অবহেলার কারণে মাধবদীতে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে মিল শ্রমিকের মৃত্যু

MADHABDI PHOTO 20.07.16মোঃ আল আমিন, মাধবদী (নরসিংদী) প্রতিনিধি:

মাধবদীতে টেক্সটাইল মিল শ্রমিক মিরাজ (৩০) নামের এক শ্রমিক কাজ করার সময় বিদ্যুৎ পৃষ্ট হয়ে মৃত্যু বরন করে। ১৯ জুলাই মঙ্গলবার সন্ধায় মাধবদী থানার খড়িয়া বাজার সংলগ্ন আহসান উল্লাহ টেক্সটাইল মিলে ঘটনাটি ঘটেছে  । নিহত মিরাজ নরসিংদী সদর উপজেলার কাঁঠালিয়া ইউনিয়নের দরিকান্দী গ্রামের আব্দুল মান্নান মিয়ার ছেলে।

জানাযায়, নিহত মিরাজ তার বাড়ি কাঠাঁলিয়া ইউনিয়নের দরিকান্দী থেকে মঙ্গলবার প্রতিদিনের মতো কর্তব্যরত কাজ করার জন্য তার কর্মস্থল খড়িয়া বাজার সংলগ্ন আহসান উল্লাহর টেক্সটাইল মিলে আসে। কর্মরত অবস্থায় ঔ দিন সন্ধায় হঠাৎ বৈদ্যুতিক তারের স্পর্শে ঘটনাস্থলেই তার মৃত্যু ঘটে। এ সময় মিলে থাকা তার অন্যান্য সহকর্মীরা তাকে স্থানীয় চিকিৎসকের কাছে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। এ ঘটনায় আব্দুল মান্নানের পরিবারে চলছে শোকের মাতম।

সংবাদ পেয়ে মাধবদী থানা পুলিশ ঘটনাস্থল গিয়ে মৃতদেহ উদ্ধার করে লাশের সুরতহাল রির্পোট তৈরী করে রাত সাড়ে ১১ টায় নরসিংদী সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে। এ ব্যাপারে মাধবদী থানায় একটি ইউ ডি মামলা দায়ের হয়েছে।

সরেজমিনে ঘটনাস্থল টেক্সটাইল মিলে গিয়ে দেখা গেছে মিল মালিকের কর্তব্য অবহেলার চিত্র। প্রত্যেক পাওয়ারলোম মেশিনের মটারের বৈদ্যুতিক তারগুলো এলোপাথারী ভাবে খোলা অবস্থায় মটারের ও সুইচগুলোতে সংযোগ দিয়েছে ও খোলা সংযোগগুলোর তারের মধ্যে কসটেপ ও পাইপ ব্যবহার না করে সরকার নিষিদ্ধ পলিথিন দিয়ে মুড়িয়ে রেখেছে। খোলা ও ছেড়া সংযোগ তারের স্পর্শেই মিরাজের মৃত ঘটেছে বলে মিলে কর্মরত শ্রমিক, কর্মচারী ও এলাকাবাসী সুত্রে জানাগেছে।

মালিক ঘটনাটিকে ধামাচাপা দেয়ার জন্য শ্রমিক মিরাজ ষ্ট্রোক করে মারা গেছে বলে পুলিশ ও এলাকাবাসীর কাছে প্রচার করছে। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় রয়েছে নানা ধরনের গুঞ্জন।

মতামত.........