,

মানসম্মত শিক্ষা বাস্তবায়নে বর্তমান সরকার বদ্ধপরিকর: ইউএনও লোহাগাড়া

আবদুল আউয়াল জনি, সংবাদ সবসময়:

edf

মানসম্মত শিক্ষা বাস্তবায়নে বর্তমান সরকার বদ্ধপরিকর তাই বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে ৩৩ কোটি বই তুলে দেওয়া সম্ভব হয়েছে এবং প্রায় সকল শিক্ষার্থীকে উপবৃত্তির আওতায় আনা হয়েছে।

৯ই এপ্রিল সোমবার চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা অফিসার্স ক্লাব মিলনায়তনে সদর ফয়েজ-শফি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ডায়েরী বিতরণ ও মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহবুব আলম। এসময় তিনি আরো বলেন, শিক্ষিত মা ব্যতীত একটি শিক্ষিত জাতি গড়া অসম্ভব আর শিক্ষিত জাতি ছাড়া উন্নতশীল রাষ্ট্র গড়া সম্ভবপর নয়। সারা দেশে শিক্ষার হার ও পাসের হার বাড়ার পিছনে স্কুল শিক্ষিক/শিক্ষিকার পাশাপাশি মায়েরা সবচেয়ে বেশি ভূমিকা পালন করে চলছে। আগামীতে মায়েরা আরো বেশি যত্নবান ও দায়িত্বশীল ভূমিকা পালন করে দেশকে নিরক্ষর মুক্ত রাষ্ট্রে পরিণত করবে।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি যুবলীগ নেতা আবছার উদ্দীনের সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন লোহাগাড়া সদর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নুরুচ্ছফা চৌধুরী।

edf

বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাওলানা অাবদুল গফুরের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোঃ মুসলেম উদ্দীন, এশিয়ান টেলিভিশন প্রতিনিধি ও চট্টগ্রাম দক্ষিণ জেলা টিভি জার্নালিষ্ট এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক অাবদুল অাউয়াল জনি, উপজেলা প্রেসক্লাব সভাপতি নুরুল ইসলাম, উপজেলা সদর ফয়েজ-শফি সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটি’র সহ-সভাপতি তৈয়ব তাহের, অভিবাভক সদস্য ডাঃ অাক্তার কামাল, দুবাই উত্তর অামিরাত চট্টগ্রাম দক্ষিণ জেলা প্রবাসী অাওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মীর কামাল, হাজ্বী সামসুল অালম উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য অাবদুল্লা বাচ্ছু, লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের যুগ্ম অাহবায়ক এ.কে.এম পারভেজ, আনন্দ টিভির স্টাফ ভিডিও জার্নালিস্ট এম,এ,এইচ রাব্বী, বীরকন্ঠ লোহাগাড়া প্রতিনিধি এরশাদ আলম, সমাজসেবক আকতার হোসেন, উপজেলা সদর ফয়েজ-শফি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেব প্রসাদ বড়ুয়া সহ আরো অনেকে।

সমাবেশে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, অভিভাবকবৃন্দ, এলাকার মান্যগণ্য ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধিবৃন্দ উপস্হিত ছিলেন।

অনুষ্টানের শেষে শিক্ষার্থীদের হাতে ডায়েরি ও শিক্ষা উপকরণ তুলে দেন অতিথিবৃন্দ।

মতামত.........