,

মাধবদীতে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা

মোঃ আল আমিন, মাধবদী (নরসিংদী) সংবাদদাতা-

“পুলিশই জনতা, জনতাই পুলিশ” এ প্রতিপাদ্য বিষয়কে ধারণ করে মাধবদীতে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা আয়োজনের মধ্য দিয়ে কমিউনিটি পুলিশিং ডে ২০১৭ পালিত হয়েছে।

২৮ অক্টোবর শনিবার সকাল ১১টায় মাধবদী থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে মাধবদী পৌরসভার মেয়র হাজ্বী মোশাররফ হোসেন প্রধান মানিক প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে আনুষ্ঠানিক ভাবে কমিউনিটি পুলিশিং ডে ২০১৭ এর উদ্বোধন করেন।

পরে মাধবদী পৌরসভা কার্যালয় প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‌্যালীটি বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক ও বাজারের গলি পথ প্রদক্ষিণ করে মাধবদী পৌরসভার হলরুমে গিয়ে শেষ হয়। উক্ত র‌্যালীতে মাধবদী থানা পুলিশিং কমিটি, মাধবদী পৌরসভা পুলিশিং কমিটি সহ নুরালাপুর ইউনিয়ন, মহিষাশুরা ইউনিয়ন, মেহেরপাড়া ইউনিয়ন, পাইকারচর ইউনিয়ন, কাঁঠালিয়া ইউনিয়ন, আমদিয়া ইউনিয়ন, চরদিঘলদী ইউনিয়ন, পাঁচদোনা ইউনিয়ন ও মাধবদী থানা মানবাধিকার কমিশন পুলিশিং কমিটির নেতৃবৃন্দরা অংশগ্রহন করেন।

র‌্যালী শেষে “জঙ্গী, মাদক প্রতিকারে, জনতা-পুলিশ এক কাতারে” শ্লোগানকে সামনে রেখে পৌরসভা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি আলহাজ্ব সালাহ উদ্দিন আহমেদের সভাপতিত্বে মাধবদী পৌরসভা হল রুমে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাধবদী পৌরসভার মেয়র ও মাধবদী পৌরসভা কমিউনিটি পুলিশিং কমিটির প্রধান উপদেষ্টা হাজী মোঃ মোশাররফ হোসেন প্রধান মানিক। এ সময় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ ইলিয়াছ, পাইকারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবুল হাসেম, মেহেরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মাহবুবুল হাসান। এসময় উপস্থিত ছিলেন মাধবদী থানার ওসি (তদন্ত) আবুল কালাম, চরদিঘলদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল মনসুর, আমদিয়া ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি আবদুল্লাহ ইবনে রহিজ মিঠু, নুরালাপুর ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি সানাউল্লাহ মোল্লা, মহিষাশুরা ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি এনামুল হক শাহিন সহ বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডের পুলিশিং কমিটির সভাপতি ও সাধারন সম্পাদক ও প্রমুখ।

এসময় বক্তারা বলেন জঙ্গী, মাদক ও সন্ত্রাস, চাদাবাজদের ওপর গুরুত্ব পূর্ণ বক্তব্য দিতে গিয়ে বলেন, পুলিশ জনতার সেতু বন্ধনের মাধ্যমে সন্ত্রাস, মাদক, ও জঙ্গীবাদ দমন করা সম্ভব।

মতামত.........