,

মাগুরায় ‘উদ্ভাবকের খোঁজে’ বিষয়ক সংবাদ সম্মেলন সম্পন্ন

মাগুরা প্রতিনিধি-

মাগুরায় জেলা ব্রান্ডিং, কিশোর বাতায়ন এবং হিউম্যান ডেভেলপমেন্ট মিডিয়ার অনুষ্ঠান ‘উদ্ভাবকের খোঁজে’ বিষয়ক প্রেস ব্রিফিং জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আজ সোমবার দুপুরে অনুষ্ঠিত হয়েছে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগামের সহযোগিতায় জেলা তথ্য অফিসের আয়োজিত এ প্রেস ব্রিফিয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজমুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মাগুরা জেলা প্রশাসক মো: আতিকুর রহমান। প্রেস ব্রিফিংয়ে পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন জেলা তথ্য অফিসার রেজাউল করিম। বক্তব্য রাখেন মাগুরা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শামীম খান, শালিখা উপজেলা প্রেস ক্লাবের সভাপতি সরদার ফারুক আহমেদ, শ্রীপুর প্রেস ক্লাবের সভাপতি মুসাফির নজরুল, সাংবাদিক রুপক আইচ, শরীফ তেহেরান টুটুল প্রমুখ। অনুষ্ঠানে জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেট্রনিক মিডিয়ার প্রায় ৩০জন সাংবাদিক উপস্থিত ছিলেন।

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, সমৃদ্ধ বাংলাদেশকে বিশের দরবারে উপস্থাপন করার জন্য জেলার ইতিহাস-ঐতিহ্যকে বিবেচনায় রেখে সর্বস্তরের মানুষের সম্পৃক্ত করে তার স্বতন্ত্র্যকে বিকশিত করার লক্ষে জেলার চলমান উদ্যোগ এবং সম্ভবনাসমূহকে বিকশিত করার জন্য গৃহিত সার্বিক কর্মপরিকল্পনা এবং বাস্তবায়নের কর্মযজ্ঞই মূলত জেলা ব্রান্ডিং। জেলার অর্থনৈতিক প্রবৃদ্ধিতে গতি সঞ্চার, জেলার ইতিবাচক ভাবমূর্তি বিনির্মাণ, পর্যটন শিল্পের বিকাশ, জেলা ইতিহাস ঐতিহ্য ও সংস্কৃতির লালন ও বিকাশ, বিলুপ্ত প্রায় অথবা বিলুপ্ত কোন গৌরবোজ্জল ঐতিহ্যের অনুসন্ধান বিকাশ সাধান, জেলার ভৌগলিক নির্দেশক পণ্য শনাক্তকরণ ও তার স্বত্ব সংরক্ষণ ও নিবন্ধনে সহায়তা প্রদান।

মতামত.........