,

মহাসড়কে গতি প্রতিযোগিতা, সাতকানিয়ায় নব-দম্পতি সহ নিহত-৩

আবদুল আউয়াল জনি, সংবাদ সবসময়:

কমছেনা মহাসড়কে গতি ও ওভারটেক করার প্রতিযোগিতা, এসব প্রতিযোগিতার বলি হচ্ছে সাধারণ যাত্রী ও পথচারীরা, মৃত্যুর মিছিলে যোগ হচ্ছে নতুন নতুন নাম। ঈদুল আযহার ছুটিতে যাত্রীবাহী বাসে কর্মস্থল চট্টগ্রাম থেকে ফেরার পথে তেমনি একটি ওভারটেক প্রতিযোগিতার বলি হয়ে ১লা সেপ্টেম্বর শুক্রবার চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের সাতকানিয়ার নয়াখাল নামক স্থানে বাস উল্টে প্রাণ গেল নব-দম্পতি সহ ৩ জনের। এসময় বাসটি উল্টে গিয়ে দুমড়ে-মুচড়ে যায় এবং আহত হয় বাসের আরো ৮ যাত্রী।

নিহত নব-দম্পতি সাতকানিয়া পৌরসভার সাম চৌধুরী পাড়ার মুক্তিযোদ্ধা মোবিন চৌধুরীর ছোটছেলে প্রকৌশলী গিয়াস উদ্দিন ও তার স্ত্রী নুর নাহার নুরী। নিহত অপর ব্যক্তি উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের মির্জাখীল সাইরতলী পাড়ার আজিজুর রহমান।

নিহত নব-দম্পতির বিয়ে হয় গত ১৬ আগষ্ট বুধবার, বিয়ের ১৫ দিন শেষ হয়নী শুকায়নি মেহেদীর রঙ, কিন্তু দ্রুত গতিতে ওভারটেক প্রতিযোগিতার বলি হয়ে রক্তরাঙ্গা লাশ হয়ে বাড়িতে ফিরল তারা।

সড়ক দূর্ঘটনার খবর পেয়ে স্থানীয় বাসিন্দা, হাইওয়ে পুলিশ ও সাতকানিয়া ফায়ার সার্ভিসের লোকজন দীর্ঘক্ষন প্রচেষ্টা চালিয়ে আহতদের উদ্ধার করে কেরানীহাটের বিভিন্ন হাসপাতালে নিয়ে আসে।

গাড়ির কয়েকজন যাত্রীর সাথে আলাপ করে জানা যায় গাড়িটি চট্টগ্রামের নতুনব্রীজ থেকে রিজার্ভ যাত্রী নিয়ে সাতকানিয়া ডলুব্রীজ অভিমুখে যাচ্ছিল, দূর্ঘটনা কবলিত চট্টমেট্রো-ব ১১-১১৪৮ নাম্বার গাড়িটির চালক বেপরোয়া গতিতে গাড়ি চালচ্ছিল এবং ঝুকিপুর্ন ভাবে ওভারটেক করছিল দ্রুত গতিতেই নয়াখালের মুখ এলাকা পার হয়ে অপর একটি গাড়িকে ওভারটেক করার সময় নিয়ন্ত্রন হারিয়ে সড়কের পশ্চিম পার্শ্বের খাদে উল্টে যায়। স্থানীয় হাসপাতালে নেওয়ার পথে মৃত্যুবরণ করে প্রকৌশলী গিয়াস উদ্দিন ও তার স্ত্রী নুর নাহার নুরী। হাসপাতালে নেওয়ার কিছুক্ষন পরে মৃত্যুর কোলে ঢলে পরেন আজিজুর রহমান। বেশী আহত ৮ যাত্রী সহ এসময় উক্ত বাসের সব যাত্রীই কম বেশি আহত হয়।

দোহাজারী হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান জানান দ্রুত গতিতে গাড়ি চালানো এবং ওভারটেক করতে গিয়ে দূর্ঘটনা ঘটেছে বলে জানতে পেরেছি। ঘটনার খবর পেয়েই আমরা দ্রুত ঘটনাস্থলে পৌছি আহতদের খোজ-খবর নিই। ঘটনাস্থলে গিয়ে গাড়িট উদ্ধার করে হাইওয়ে থানায় আটক রাখা হয়েছে।

নব বধুসহ প্রকৌশলী গিয়াস উদ্দিন মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে, স্বজনদের কান্নায় ভারী হয়ে উঠেছে চারিপাশ।

মতামত.........