,

মহান বিজয় দিবসে ঠাকুরগাঁওয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা

কামরুল হাসান ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ে যথাযথ মর্যাদায় পালিত হয়েছে মহান বিজয় দিবস। সুর্যদয়ের সাথে সাথে অপরাজেয়-৭১’ এ পুস্পস্তাবক অর্পন করা হয়। পাশাপাশি শহীদ মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী, নরেশ চৌহান, জেলা শিল্পকলা একাডেমী সংলগ্ন বধ্যভূমিতে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।

জেলা প্রশাসনের উদ্যোগে শহীদ মুক্তিযোদ্ধাদের পুস্পমাল্য অর্পন করেন জেলা প্রশাসক আব্দুল আওয়াল। পাশাপাশি জেলা পুলিশ, জেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, আ’লীগের সহযোগী অঙ্গ সংগঠন, প্রেস ক্লাব, অনলাইন এসোসিয়েশন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন রাজনৈতিক ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকেও শ্রদ্ধাঞ্জলী জানানো হয়।


পরে ঠাকুরগাঁও জিলা স্কুল বড় মাঠে অনুষ্ঠিত হয় কুচকাওয়াজ ও পুরস্কার বিতরন অনুষ্ঠান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন, জেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য দবিরুল ইসলাম, জেলা প্রশাসক আব্দুল আওয়াল, পুলিশ সুপার ফারহাত আহমেদ প্রমুখ। এছাড়াও জেলা পরিষদের চেয়ারম্যান সাদেক কুরাইশী, সিভিল সার্জন ডা. আবু মো. খায়রুল কবির, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অরুনাংশু দত্ত টিটো, যুবলীগের সভাপতি আব্দুল মজিদ আপেল, সাধারণ সম্পাদক দেবাশীষ দত্ত সমীরসহ বিভিন্ন সহযোগী ও অংঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

সেখানে ঠাকুরগাঁওয়ের শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে কুচকাওয়াজ পরিচালনা করা হয়। পাশাপাশি মাঠ পাস, মুক্তিযুদ্ধ ভিত্তিক নাটক, ডিসপ্লে, খেলাধুলা পরিচালনা করা হয়। পরে অংশগ্রহনকারীদের পুরস্কার বিতরন করেন অতিথিরা।

মতামত.........