3333333333333এস আই মুকুল, ভোলা প্রতিনিধি :
প্রতি বছরের ন্যায় এবারও বিভিন্ন ধরণের বনজ, ঔষধি ও ফলজ গাছগাছালি নিয়ে ভোলা উপকূলীয় বন বিভাগ ও কৃষি সম্প্রসারন অধিদপ্তর এর আয়োজনে বৃক্ষমেলা-২০১৬ শুরু হয়েছে। ১৮ জুলাই থেকে ২৫শে জুলাই পর্যন্ত এক সপ্তাহ ব্যাপি এই মেলা চলবে।

মেলা উযযাপন কমিটির সাথে আলাপকালে জানা যায় এবছর পঞ্চাশের অধিক বিভিন্ন ধরণের গাছপালা নিয়ে এইমেলা শুরু হয়েছে। এবছর যোগ হয়েছে নতুন অনেক বনজ ও ফলজ গাছ। আরও নতুন কিছু গাছ আসার সম্ভবনা রয়েছে। দুয়েকদিনের মধ্যে গাছপালার নামের তালিকা আমাদের কাছে আসবে বলে জানান তারা।

মেলায় অংশগ্রহণকারী নার্সারী গুলো হলো আহসান নার্সারী, বিসমিল্লাহ নার্সরী, রাজাবন নার্সারী, বনফুল নার্সারী, গ্রীন গার্ডেন নার্সারী, রাফি নার্সারী, মা নার্সারী, মীম নার্সারী ও আসা নার্সারী।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ সেলিম উদ্দিন, গেস্ট অব অর্নার ছিলেন, জেলা পরিষদ প্রশাসক আব্দুল মোমিন টুলু। বিশেষ অতিথী হিসেবে পুলিশ সুপার মোক্তার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুব্রত কুমার সিকদার, কৃষি সম্প্রসারণ অধিপ্তরের উপপরিচালক প্রশান্ত কুমার সাহা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপকূল বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা মোঃ রুহুল আমিন।

ভোলায় ৭ দিনব্যাপী বৃক্ষমেলা শুরু

মতামত.........