,

ভোলায় উপবৃত্তির টাকা বিতরণে অনিয়মের অভিযোগ

Bhola-Map20140607184216এস আই মুকুল, ভোলা প্রতিনিধি ঃ
ভোলার তজুমদ্দিনে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উপবৃত্তি দেওয়া নিয়ে শিক্ষার্থীদের কাছ থেকে টাকা আদায়ের অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা মনিটরিং অফিসার বরাবর শিক্ষার্থীর অভিভাবকদের পক্ষ থেকে লিখিত অভিযোগ করা হয়েছে।
জানাযায় “চাঁচড়া কাঁঠাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়” এর ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নাসিমা আক্তার উপবৃত্তির কার্ড শিক্ষার্থীর মাঝে বিতরণ কালে স্কুলের উন্নয়ন ফান্ড ও শিক্ষা অফিসের নামে ৫০ থেকে ১০০ টাকা করে প্রতি শিক্ষার্থীদের কাছ থেকে আদায় করে। চাঁচড়া কাঁঠাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১৩৭ জন শিক্ষার্থী আছে।

উপবৃত্তির কার্ডধারী ১২৫জনের জন্য ১,৯৬,৩০০/- বরাদ্দ হলেও ৩৫টি উপবৃত্তি কার্ডের নামেও জালিয়াতির অভিযোগ রয়েছে। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নাসিমা আক্তার প্রত্যেক শিক্ষার্থীর কাছ থেকে পঞ্চাশ টাকা করে নেওয়ার কথা স্বীকার করে বলেন ম্যানেজিং কমিটির পরামর্শে টিনসেডের স্কুল মেরামত ও উন্নয়নের জন্য সামান্য কিছু টাকা তুলেছি। ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ সোলাইমান মেম্বার বলেন শিক্ষার্থীদের কাছ থেকে টাকা নেওয়ার কথা শুনেছি। তবে শিক্ষার্থীদের কাছ থেকে টাকা আদায় করার বিষয়ে কোন রকম সিদ্ধান্ত নেওয়া হয়নি।
এ ব্যাপারে উপজেলা ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার ইন্দ্রজিৎ চন্দ্র দেবনাথকে উক্ত বিষয়ে জিজ্ঞাসা করলে তিনি বলেন টাকা আদায়ের বিষয়ে অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত সাপেক্ষে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

মতামত.........