,

বুধবার ফের অবস্থান, আন্দোলন চলবে সুনির্দিষ্ট ঘোষণা না আসা পর্যন্ত

সংবাদ সবসময় ডেস্ক:

প্রধানমন্ত্রীর সুনির্দিষ্ট ঘোষণা না আসা পর্যন্ত সরকারি চাকরিতে নিয়োগের ক্ষেত্রে কোটা সংস্কারের দাবিতে আন্দোলন অব্যাহত রাখবেন আন্দোলনকারীরা।

মঙ্গলবার (১০ এফ্যির) রাত ৮টার দিকে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালেয়ের টিএসসি ছাড়েন তারা। তবে বুধবার (১১ এপ্রিল) সকাল ১০টা থেকে ফের অবস্থান কর্মসূচি পালন করবেন শিক্ষার্থীরা।

এর আগে সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে সংবাদ সম্মেলন করে আন্দোলনকারীরা জানান, তাদের আন্দোলন চলবে যতক্ষণ না কোটা সংস্কার বিষয়ে প্রধানমন্ত্রী কোনো সুনির্দিষ্ট বক্তব্য দিচ্ছেন।

এর আগে সকালে সংবাদ সম্মেলন করে বিকেল ৫টার মধ্যে কোটা সংস্কার নিয়ে জাতীয় সংসদে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীকে তার বক্তব্য প্রত্যাহার করে নিতে আহ্বান জানান আন্দোলনকারীরা।

কিন্তু আন্দোলনকারীদের কথায় সাড়া দেননি কৃষিমন্ত্রী। তাই বিকেলে আবারও সংবাদ সম্মেলন করে আন্দোলন চালিয়ে যাওয়ার কথা জানান তারা। এ সময় টিএসসিতে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীর কুশপুতুল দাহ করার হয়।

সংবাদ সম্মেলনে আন্দোলনকারীরা জানান, সচিবালয়ে সরকারের মন্ত্রীর সঙ্গে বৈঠকের এক দিন পরই অর্থমন্ত্রী জানিয়েছেন, বাজেটের পরে কোটা সংস্কারে হাত দেওয়া হবে। তারা এমন দীর্ঘমেয়াদি প্রক্রিয়া মেনে নেবেন না।

সারা দেশে অবরোধ চালিয়ে যাওয়ার কথা উল্লেখ করে আন্দোলনকারীদের সমন্বয়ক রাশেদ খান বলেন, দেশের সব কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্লাস ও পরীক্ষা বর্জন করে আন্দোলন চালিয়ে যাওয়ার অনুরোধ করছি।

একই সঙ্গে কোটা সংস্কার নিয়ে জাতীয় সংসদে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীর দেওয়া বক্তব্য প্রত্যাহার করে নেওয়ার জন্যও জোরালো দাবি জানানো হয়েছে।

মতামত.........