ইয়াছিনুল হাকিম চৌধুরী, বান্দরবান প্রতিনিধি:
বান্দরবানে ন্যাশনাল চিলড্রেন,স টাস্কফোর্স (এনসিটিএফ) বান্দরবান পার্বত জেলার আয়োজনে এবং বাংলাদেশ শিশু একাডেমী, বান্দরবান, সেভ দ্যা চিলড্রেন ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর সহয়োগিতায় বান্দরবান পার্বত্য জেলার শিশুর সার্বিক পরিস্থিতি বিষয়ক সংবাদ সম্মেলন করেছে ন্যাশনাল চিলড্রেন,স টাস্কফোর্স (এনসিটিএফ) বান্দরবান জেলা কমিটি।
সোমবার বিকাল ৪ ঘটিকায় শিশু একাডেমী মিলনায়তনে ন্যাশনাল চিলড্রেন,স টাস্কফোর্স (এনসিটিএফ) বান্দরবান জেলার সভাপতি ইয়াছিনুল হাকিম চৌধুরীর সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু।
সংবাদ সম্মেলনে এসময় অন্যান্যদের মধ্য উপস্থিত ছিলেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শিলাদিত্য মুৎসুদ্দি, প্রেসক্লাবের সহ-সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা এম.এ হাকিম চৌধুরী, সাধারণ সম্পাদক মিনারুল হক, মাছরাঙ্গা টেলিভিশনের জেলা প্রতিনিধি কৌশিক দাশ, বিজয় টিভি প্রতিনিধি রিমন পালিত, মোহনা টেলিভিশন প্রতিনিধি রাহুল বডুয়া ছোটন, স্বাধীন ভাষা প্রতিনিধি মোহাম্মদ আলী, আজকের র্দপন প্রতিনিধি বাতিং র্মামা, পাহাড় বার্তা প্রতিনিধি কি কি উ , সূর্যমূখি শিশু কিশোর সংগঠন এর সভাপতি, মো.তারেকুর রহমান, এনসিটিএফ এর সহ সভাপতি তামান্না আক্তার, সাধারণ সম্পাদক জান্নাতুল মাওয়া এ্যামি, শিশু সাংবাদিক মানসুরা আক্তার ইতি, শিশু গবেষক মরিয়ম আক্তার, চাইল্ড পার্লামেন্ট সদস্য উ অং সাইন র্মামা, সদস্য লাল লিম পার বম প্রমূখ।
সংবাদ সম্মেলনে এনসিটিএফ এর সভাপতি বলেন “ন্যাশনাল চিলড্রেন,স টাস্কফোর্স (এনসিটিএফ) একটি জাতীয় পর্যায়ে শিশু সংগঠন, যেটি বাংলাদেশের সকল জেলা ও উপজেলায় কার্যক্রম রয়েছে। তিনি বান্দরবান এর সাম্প্রতিক শিশুর প্রতি সংহিংশতা সম্পর্কে উদ্বেগ প্রকাশ ও পদে পদ শিশু অধিকার লংঘিত কাজের উপর ভিত্তি করে একটি প্রেস ব্রিফিং করেন। প্রেস ব্রিফিং শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এ সময় তাকে সহযোগিতা করেন শিশু একাডেমীর কর্মকর্তা শিলাদিত্য মুৎসুদ্দি ।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে সভাপতি বলেন এনসিটিএফ এর ১১ জন নির্বাহী সদস্য এবং ৭০০ জন সাধারণ সদস্য বান্দরবান জেলার তৃণমূল পর্যায়ে শিশু অধিকার, শিশু শ্রম, শিশু নির্যাতন, বাল্যবিবাহ(শিশু বিবাহ) প্রতিরোধ এবং সচেতনতা সম্পর্কে প্রেস ব্রিফিং এ বলেন।

বিশেষ করে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর, উপজেলা নির্বাহী অফিসার , শিশু একাডেমীর সহযোগিতার কথা উল্লেখ করে বলেন আমরা শিশুরা একা সব কাজ করতে পারি না বলে বড়দের সাহায্য সহযোগিতা প্রয়োজন হয়। বিশেষ করে আপনাদের একান্ত সহযোগিতায় তৃণমূল পর্যায়ে শিশু অধিকার লংগন রোধে পত্র পত্রিকায় সংবাদের মাধ্যমে সচেতন করা যায়।

তিনি আরো বলেন ইতোমধ্যে বান্দরবান জেলায় বেশ কিছু শিশু বিাবহ বন্ধ করার মাধ্যমে অভিভাবকদের সচেতনা মূলক ধারণা প্রদান করা হয়েছে। ।

বান্দরবানে শিশুর সার্বিক পরিস্থিতি বিষয়ে এনসিটিএফ এর সংবাদ সম্মেলন

মতামত.........