,

বান্দরবানে আর্ন্তজাতিক সাক্ষরতা দিবস পালিত

ইয়াছিনুল হাকিম চৌধুরী, বান্দরবান থেকে-

“সাক্ষরতা অর্জন করি, ডিজিটাল বিশ্ব গড়ি” স্লোগান কে সামনে রেখে বান্দরবানে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস-২০১৭ উপলক্ষে শুক্রবার সকালে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণ থেকে ব্যানার প্ল্যাকার্ড, ফেসটুন নিয়ে শহরে প্রধান প্রধান সড়ক পরিদর্শন শেষে পুনরায় জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক।

জেলা প্রশাসকের সহকারী কমিশনার শারমিন আক্তারের সঞ্চালনায় আলোচনা সভা অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রিটন কুমার বড়ুয়া, র্জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শিলা দিত্য মুৎসুদ্দি , ব্র্যাক প্রতিনিধি ওমর ফারুক, কারিতাস বান্দরবানের প্রকল্প কর্মকর্তা রুপনা দাশ, বালাঘাটা বিলকিছ বেগম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিশুদ্ধানন্দ বড়ুয়া সহ বিভিন্ন সরকারী-বেসরকারী অফিসের কর্মকর্তা।

আলোচনা সভায় প্রধান আতিথি তার বক্তবে বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ সর্ম্পকে সচেতন করার লক্ষ্যে প্রতিটি বিদ্যালয়ের শিক্ষকদের কে প্রতিটি শিক্ষার্থীকে র্ধমীয় ও নৈতিক শিক্ষা দান করার জন্য অনুরোধ জানান।

আলোচনা সভায় বক্তারা অরো বলেন, সাক্ষরতা অর্জন করি, ডিজিটাল বিশ্ব গড়ি” স্লোগান টির হলো একটি প্রেরণা এই প্রেরণাকে সামনে রাখতে হবে। শিক্ষার কোন বিকল্প নেই, আজকের শিশু আগামী দিনের ভবিষৎ ,তাই শিশু থেকে শুরু করে বৃদ্ব পর্যন্ত সকলের স্বাক্ষরতার প্রয়োজন অনস্বীকার্য । বর্তমান সরকার জনগনের উন্নয়নের জন্য নানা ধরণের কর্মকান্ড পরিচালনা করছে , পাশাপাশি সকলের জন্য শিক্ষা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে ।

মতামত.........