,

বাঁশখালী ডিগ্রী কলেজ সরকারী করণের দাবীতে মানবন্ধন ও পথসভা

বাঁশখালী ডিগ্রী কলেজ সরকারী করার প্রতিশ্রুতি দিয়েছেন স্থানীয় এমপি আলহাজ্ব মোস্তফিজুর রহমান চৌধুরী।

Banskhali Pic (01)24.07.16মুহাম্মদ মিজান বিন তাহের, বাঁশখালী প্রতিনিধি:
বাঁশখালী উপজেলা গুনাগরী চৌমুহনী চত্ত্বরে গতকাল ২৪ জুলাই বাঁশখালী ডিগ্রী কলেজ জাতীয় করণের দাবীতে মানবন্ধন ও পথসভা অনুষ্ঠিত হয়। দক্ষিণ চট্টগ্রামের আনোয়রা, চকরিয়া, কুতুবদিয়া, মহেশখালী ও বাঁশখালী উপজেলা বিশাল এলাকা জুড়ে কোন কলেজ না থাকায় ১৯৬৭ সালে জ্ঞানপিপাশু এলাকাবাসীর চাহিদা প্রেক্ষিতে এ অঞ্চলের জনপ্রিয় ব্যক্তিত্ব অধ্যাপক আসহাব উদ্দীন আহমদ ও এমতাজুল হক চৌধুরী এলাকার অন্যান্য বিদ্যা উৎসাহী ব্যক্তিদের নিয়ে উপজেলার কালীপুর ইউনিয়নের গুনাগরী গ্রামের পাহাড়ী বিশাল সমতল এলাকায় এ বাঁশখালী ডিগ্রী কলেজটি প্রতিষ্ঠ করেন।Banskhali Pic (03)24.07.16
এ কলেজে দক্ষিণ চট্টগ্রামের প্রাচীনতম বে-সরকারী উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান। প্রতিষ্ঠার পর থেকে এ অঞ্চলের গরীব দুঃখী মানুষের সন্তানদের উচ্চ শিক্ষা অর্জনে প্রশংসনীয় ভুমিকা রেখে আসছে। এ কলেজে উচ্চ মাধ্যমিক পর্য্যয়ে মানবিক, বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা শাখা ও ডিগ্রী পর্য্যায়ে বি.এ(পাস) /বি.এস.এস(পাস) /বি.বি.এ (পাস) ও বি.এস.সি (পাস) এ ৪টি শাখায় পাঠদান করা হয়। বোর্ড বিশ্ববিদ্যালয়ের অধীনে গৃহীত পাবলিক পরীক্ষায় প্রতি বছরের ফলাফল সন্তুষজনক। প্রতি বছরই একাদিক শিক্ষার্থী এ+ ও প্রথম বিভাগে উত্তীর্ণ হয়ে আসছে। আরোও রয়েছে বিশাল খেলা-ধুলার মার্ঠ, হোস্টেল। কলেজটি সরকারী করার জন্য সর্বদিকে উপযুক্ত। অর্থ ও পানি সম্পদ মন্ত্রণালয় স্থায়ী কমিটির সদস্য ও সংসদ সদস্য আলহাজ্ব মোস্তফিজুর রহমান চৌধুরী শহর থেকে আসার পথে সভায় উপস্থিত হয়ে বাঁশখালী ডিগ্রী কলেজটি সরকারী করা প্রতিশ্র“তি দিয়েছেন। তিনি বলেন, বাঁশখালী ডিগ্রী কলেজ সরকারী করণ করার জন্য আমি ডিও লেটার দিয়েছি এবং কলেজটি সরকারী করার জন্য আমি সব ধরনের সহযোগিতা করব।

Banskhali Pic (02)24.07.16
বাঁশখালী ডিগ্রী কলেজ সরকারী করণের কলেজ ছাত্র-ছাত্রী, প্রাপ্তন ছাত্র-ছাত্রী ও স্থানীয় জনগণের দাবীতে ভিক্ষোভ মিছিল সহকারে গতকাল রবিবার সকাল সাড়ে ১০টায় কজেল প্রাঙ্গন হইতে গুনাগরী চৌমুহনী চত্ত্বরে এসে বিশাল মানবন্ধান ও পথসভা করেন। সভায় বাঁশখালী উপজেলা যুবলীগ নেতা বাদল সোবহানের সভাপত্বিতে প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সরোয়ার কামাল। সভায় বক্তব্য রাখেন স্থানীয় ব্যক্তি মো. হাসেম, আব্দুল হক, শহিদ, যুবলীগ নেতা মোরশেদুল আলম, শাহাব উদ্দীন, কলেজ ছাত্রলীগ নেতা মো. জাহেদ, উপজেলা ছাত্রলীগের পাঠাগার বিষয়ক সম্পাদক, মঈনউদ্দীন মামুন, জিহান, জসীম, ইয়ারবান, আরো উপস্থিত ছিলেন কলেজ ছাত্রনেতা মিজান, জাবেদ, মোরশেদ, নেজাম, মারুফ, রিয়াদ, ইলিয়াছ, সাবিক, রাশেদ, মিজবা, সোহেল, দিদার, ইমামুল, জিকু প্রমুখ সভায় বক্তারা বলেন, বাঁশখালী ডিগ্রী কলেজ সরকারী করণ করতে বাঁশখালীর সাংসদ আলহাজ্ব মোস্তফিজুর রহমান চৌধুরী মাধ্যমের মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী কাছে আকুল আবেদন করেন।

মতামত.........