,

বাঁশখালীতে সন্ত্রাস-জঙ্গীবাদ নির্মুলে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

Banskhali CTG Pic (Mizan) (2) 11.07.2016মুহাম্মদ মিজান বিন তাহের, বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি:

চট্টগ্রামের বাঁশখালীতে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ পূনর্মিলনী ও সন্ত্রাস-জঙ্গীবাদ নির্মুল প্রতিরোধ গড়ে তোলার জন্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

১১ই জুলাই সকালে বাঁশখালী পৌরসভা কার্যালয় মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাছান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাঁশখালী পৌরসভার মেয়র শেখ সেলিমুল হক চৌধুরী। প্রধান বক্তা ছিলেন বাঁশখালী থানা অফিসার ইনচার্জ আলমগীর হোসেন।

বিশেষ অতিথি ছিলেন, জলদী বড় মাদ্রাসার সাবেক পরিচালক মাওলানা নুরুল হক সুজিস, চট্টগ্রাম দক্ষিণ জেলা ওলামালীগের সভাপতি এসএম মেজবাহ উল হক, উপজেলা আওয়ামী ওলামালীগের সভাপতি আলহাজ্ব মাওলানা ছিদ্দিক আহমদ, ওলামালীগ নেতা মাওলানা আক্তার হোসাইন, মঈনুল ইসলাম ফরহাদ, হাফেজ বেলাল, মনিরুল ইসলাম, বাঁশখালী পৌরসভার কাউন্সিলর নজরুল কবির, দেলোয়ার হোসেন, বাবলা কুমার দাশ, মোঃ হারুন, দৈনিক সাঙ্গু প্রতিনিধি সাংবাদিক সৈকত আচার্য্য, দৈনিক ইত্তেফাক ও প্রিয় চট্টগ্রাম প্রতিনিধি সাংবাদিক শাহ্ মুহাম্মদ শফিউল্লাহ্ ও দৈনিক আলোকিত বাংলাদেশের বাঁশখালী প্রতিনিধি মুহাম্মদ মিজান বিন তাহের প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে কোরান তেলোয়াত করেন মাওলানা শফিউল্লাহ। শুভেচ্ছা বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশন বাঁশখালী উপজেলার ফিল্ড সুপারভাইজার জহিরুল হক। পৌরসভা ছাত্রলীগ নেতা আনছুর আলীর সঞ্চালনায় এতে প্রধান অতিথির বক্তব্যে বাঁশখালী পৌরসভার মেয়র শেখ সেলিমুল হক চৌধুরী বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে ইসলামিক ফাউন্ডেশনের এ আয়োজন জঙ্গিবাদ নির্মুলে আশাকরি উল্লেখযোগ্য ভূমিকা রাখবে। সাম্প্রতিক কয়েক ঘটনার মাধ্যমে বাংলাদেশে সন্ত্রাস ও জঙ্গিবাদ যেভাবে গড়ে উঠছে তা নির্মুল করতে প্রশাসন ও সাধারণ জনগণের পাশাপাশি স্থানীয় ঈমামদেরও ভূমিকা রাখা দরকার। কেননা ইমামরা বিভিন্ন ওয়াছ মাহফিলের মাধ্যমে ও মসজিদে মসজিদে জুমার নামাজের খুতবার আগে স্থানীয় মুসল্লিদেরকে ইসলামের সঠিক ইতিহাস এবং ইসলাম বিদ্বেষী জঙ্গিবাদের সঠিক তথ্য তুলে ধরার মাধ্যমে বিষদ ভাবে বুঝাতে পারেন। বাংলাদেশে জঙ্গিবাদের কোন স্থান নেই। সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাছান বলেন, দেশকে জঙ্গিবাদ ও সন্ত্রাস মুক্ত করতে হলে প্রতিটি পাড়া মহল্লায় নানান অপরাধে লিপ্ত ও অভিযুক্তদের চি‎হ্নিত করতে হবে। পাশাপাশি প্রতিটি পাড়া মহল্লায় সাধারণ মুসল্লিদের মাঝে ইমামদের ইসলাম ধর্মের সঠিক দিক নির্দেশনা ব্যাখ্যা করতে হবে এবং প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীদের এধরনের অসামাজিক ও অপরাধ মূলক কর্মকান্ড থেকে বিরত রাখার জন্য শিক্ষকদের সজাগ দৃষ্টি রাখতে হবে।

বাঁশখালী থানার অফিসার ইনচার্জ মোঃ আলমগীর হোসেন বলেন, এলাকায় দীর্ঘদিন ধরে নিখোঁজ রয়েছে এমন ব্যক্তিদের সনাক্ত করতে হবে। পাশাপাশি কলেজ ও মাদ্রাসার যে সকল শিক্ষার্থী দীর্ঘদিন অনুপস্থিত থাকে তাদের সম্পর্কে জানতে হবে। ইসলাম ধর্মে জঙ্গিবাদের কোন স্থান নেই। তাই জঙ্গিবাদ নির্মুলে সবাইকে এগিয়ে আসতে হবে। অনুষ্ঠানের শেষে দেশের মঙ্গলের জন্য দোয়া ও মুনাজাত করেন উপজেলা মসজিদের খতিব মাওলানা মোস্তাক।

মতামত.........