,

বাঁশখালীতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত

মুহাম্মদ মিজান বিন তাহের,বাঁশখালী প্রতিনিধিঃ-

বাঁশখালী উপজেলা প্রশাসনের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালন করা হয়েছে। শনিবার ভোরের আলো ফোটার সাথে সাথে সকাল ৭ টায় বাঁশখালী আর্দশ উচ্চ বিদ্যালয় মাঠে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা হয়। বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনারে এ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ ও বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ সর্বস্তরের মানুষ। এ ছাড়া ও বাঁশখালী বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের উদ্যোগে নিজ নিজ এলাকায় শহীদ মিনারে প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন সর্বস্থরের মানুষ।

বাঁশখালী উপজেলার সকল সরকারী, বেসরকারী শিক্ষাপ্রতিষ্ঠান, ইউনিয়ন পরিষদ, পৌরসভা, বিভিন্ন দোকান-পাটে এবং অন্যান্য সরকারী প্রতিষ্ঠানে সঠিক মাপের, সঠিক রংয়ের মানসম্মত জাতীয় পতাকা সরবরাহ করা হয়। এবং বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে সূযোর্দয়ের সাথে সাথে ভোর ৭ টায় পুষ্পস্তবক অর্পণ ও জাতীয় পতাকা উত্তোলন,সকাল ৯ টায় কুচকাওয়াজ, ১১.৩০ মিনিটের সময় বীর মুক্তিযোদ্ধা সংবর্ধনা,বিকাল ৩ টায় প্রীতি ফুটবল প্রতিযোগিতা এবং সন্ধ্যায় উপজেলা পরিষদে মাঠে অনুষ্ঠিত হয়।


অন্যদিকে বাঁশখালীর বিভিন্ন প্রতিষ্ঠানের কয়েকটি র‌্যালি উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ উপজেলা সদরে গিয়ে শেষ হয়। এরপর বিজয় দিবস উপলক্ষে সেখানে বাঁশখালী উপজেলা প্রশাসনের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা সম্মানা এক আলোচনা সভা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা সভাপতিত্বে ও কৃষি অফিসার মোহাম্মাদ শহিদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ ও পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী এমপি। এসময় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন বাঁশখালী পৌরসভার মেয়র শেখ সেলিমুল হক চৌধুরী, মুক্তিযোদ্ধা আবদুর রাজ্জাক, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল হাশেম, বাঁশখালী থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আলমগীর হোসেন, সহকারী কমিশনার (ভূমি) আরিফুল হক মৃদুল, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল গফুর, সাংগঠনিক সম্পাদক ও সাধনপুর ইউনিয়নের চেয়ারম্যান মহিউদ্দিন চৌধুরী খোকা, দপ্তর সম্পাদক শ্যামল দাশ, বাহারছড়া ইউনিয়নের চেয়ারম্যান তাজুল ইসলাম, সাবেক সাংসদ এডভোকেট সুলতান উল কবির চৌধুরীর পুত্র চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক চৌধুরী মোহাম্মদ গালিব, কালীপুর ইউনিয়নের চেয়ারম্যান এডভোকেট শাহাদাত আলম, খানখানাবাদ ইউনিয়নের চেয়ারম্যান এডভোকেট বদরুদ্দীন চৌধুরী, শেখেরখীল ইউনিয়নের চেয়ারম্যান মোঃ ইয়াছিন, মহিলা আওয়ামীলীগের সভানেত্রী রেহানা আক্তার কাজেমীসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে সন্ধায় মনোমুগ্ধকর এক সাংস্কৃতিক অনুষ্টান উপজেলা পরিষদ মাঠে পরিবেশিত হয়। এতে বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ। পরে জেলা প্রশাসনের পক্ষ থেকে অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

মতামত.........