,

বর্ষার পানিতে টুইটুম্বুর লাখাই, আতংকিত ভাটি এলাকার মানুষ

SAMSUNG CAMERA PICTURES

SAMSUNG CAMERA PICTURES

মহসিন সাদেক, লাাখাই (হবিগঞ্জ) প্রতিনিধি:

হবিগঞ্জের লাখাইয়ে ক্রমেই বাড়ছে বর্ষার পানি বৃদ্ধি। গত কয়েক দিনে অতি বৃষ্টি , পাহাড়ী ঢল আর উজান থেকে নেমে আসা পানিতে হাওড় বেষ্টিত বিস্তৃীন লাখাই এখন পানিতে টুইটুম্বর। দৃষ্টি শেষ সীমানা পর্যন্ত পানি আর পানি। ভরা বর্ষায় উপজেলার বিভিন্ন নিম্নাঞ্চল এখন জলমগ্ন।

এখন পর্যন্ত পরিস্তিতি মারাত্মক আকার ধারন না করলেও ইতি মধ্যে তলিয়ে গেছে উপজেলার বিভিন্ন সাবমারসিবল সড়ক সহ পায়ে হাটা রাস্থা ফলে প্রত্যান্ত অঞ্চলের মানুষ অনেকটাই নৌকা নির্ভর হয়ে পরেছে। অব্যাহত পানির বৃদ্ধি কারনে অজানা আতংকও বিরাজ করছে ভাটি এলাকায় বসবাসকারী পানিবেষ্টিত গুচ্ছ এলাকাবাসীকে।

সরেজমিনে ঘুরে দেখা যায়,উপজেলার গোপালপুর, বলাকান্দি, ভরপুর্নি,ভবানিপুর,গোয়াকড়া, শিবপুর ,মাদনা, বেগুনাই, কাটাইয়া, বালিফরিদপুর, মসকুদপুর, লাখাই, মুড়াকড়ির কিছু অংশ, তেঘরিয়া, গুনিপুর ,করাবের কিছু অংশ সহ বিভিন্ন নিম্ন এলাকায় দেখা মিলে বর্ষার নতুন পানির। হাওড়ে ভু-ভাগ পানিতে তলিয়ে যাওয়ায় গৃহ পালিত গবাদী পশু নিয়ে অনেকটাই বিপাকে আছে নিম্নাঞ্চলে সাধারন মানুষ।

তবে পানির বৃদ্ধিহার মারত্মক আকার ধারন না করলে তেমন কোন প্রভাব পরবেনা চলতি বোনা আমন ধানের বলে সংবাদ সবসময়কে জানান উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা অমিত ভট্টচার্য।

তিনি বলেন ইতিমধ্যে কৃষকদের কে পাকা রোপা আমন কাটার পরামর্শ ও দেওয়া হচ্ছে। উল্লেখ্য এবছর প্রায় সহস্রাধিক হেক্টর বোনা আমন আবাদ হয়েছে উপজেলায়।

মতামত.........