,

বর্ণাঢ্য আয়োজনে লোহাগাড়ায় দৈনিক ইত্তেফাকের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

আবদুল আউয়াল জনি, সংবাদ সবসময়ঃ

কেক কাটা ও আলোচনা সভা সহ নানা আয়োজনের মধ্য দিয়ে ২৪শে ডিসেম্বর রবিবার দুপুরে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা কনফারেন্স হলে বাংলাদেশের ইতিহাস ঐতিহ্য ও মুক্তিযুদ্ধের স্বাক্ষর বহনকারী প্রাচীন সংবাদপত্র দৈনিক ইত্তেফাকের গৌরবোজ্জ্বল ৬৫তম বর্ষে পদার্পণ উপলক্ষে প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন করা হয়।

দৈনিক ইত্তেফাক লোহাগাড়া প্রতিনিধি অধ্যাপক ইলিয়াছের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহবুব অালম।

বিশেষ অতিথি ছিলেন লোহাগাড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ শাহ জাহান পিপিএম, উপজেলা কৃষি কর্মকর্তা শামিম অাহমেদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অানোয়ারুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার অাবদুল হামিদ বেঙ্গল, মুক্তিযুদ্ধ চলাকালিন কমান্ডার মোস্তাফিজুর রহমান, মুক্তিযোদ্ধা রফিক দিদার, লোহাগাড়া প্রেস ক্লাব সভাপতি নুরুল ইসলাম, দৈনিক ইত্তেফাক পত্রিকার সাতকানিয়া প্রতিনিধি মুহাম্মদ দিদারুল অালম, লোহাগাড়া অনলাইন প্রেস ক্লাব সভাপতি কাইছার হামিদ, সাধারণ সম্পাদক ও এশিয়ান টেলিভিশন প্রতিনিধি অাবদুল অাউয়াল জনি, লোহাগাড়া ব্রিক ফিল্ড মালিক সমিতির সভাপতি শাহাব উদ্দীন চৌধুরী, লোহাগাড়ানিউজ২৪.কম সম্পাদক অধ্যাপক অাবদুল খালেক, কলাউজান ইউনিয়ন অাওয়ামীলীগ সভাপতি গাজী ইসহাক, বড়হাতিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম.ডি জোনাইদ।

সাংবাদিক রায়হান সিকদারের সঞ্চালনায় অারো উপস্হিত ছিলেন দৈনিক যায়যায়দিন পত্রিকার প্রতিনিধি অাবদুল জব্বার ফিরোজ, ইউপি সদস্য সালাউদ্দীন সিকদার, বঙ্গনিউজ২৪.কমের নির্বাহী সম্পাদক কাইছার ইকবাল চৌধুরী, বিডি২৪লাইভ.কম প্রতিনিধি এম,এ,এইচ রাব্বী, বীর কন্ঠ প্রতিনিধি এরশাদ অালম, গীতিকার বেলাল উদ্দীন হৃদয়, সংগীত শিল্পী মৃদুল শীল, কবি মিজানুর রহমান প্রমুখ। অনুষ্ঠানে দৈনিক ইত্তেফাকের পাঠক, শুভান্যুধায়ীরা ছাড়াও সামাজিক-সাংস্কৃতিক-রাজনৈতিক ব্যাক্তিবর্গরা উপস্থিত হয়ে শুভেচ্ছা জানান।

এসময় বক্তারা বলেন বালাদেশের সবচেয়ে পুরানো পত্রিকাগুলোর মধ্যে দৈনিক ইত্তেফাক অন্যতম। স্বাধীনতা যুদ্ধ থেকে শুরু করে সকল আন্দোলনে এই পত্রিকা লেখনির মধ্য দিয়ে বিশেষ অবদান রেখেছে। এ দেশে পাকিস্থান বিরোধী যুদ্ধে ইত্তেফাক পত্রিকার ভবন থেকে অনেক কার্য্যক্রম করা হয়েছে। তাই এ পত্রিকার ভবন পুড়িয়ে দেয়া হয়। অনেক বাধা বিপত্তি সত্ত্বেও এ পত্রিকা আবারো উঠে দাঁড়িয়েছে এবং বাংলাদেশের মুখপত্র হিসেবে বিবেচিত হচ্ছে। 

মতামত.........