,

ফলোআপ: পুলিশের ছোড়া লাঠির কারণেই মৃত্যু হল সংবাদকর্মী সহ ৩ জনের

razu-1সংবাদ সবসময় ডেস্ক:

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ট্রাক চাপায় সংবাদকর্মী আজম রাজু সহ মোটরসাইকেলের তিন আরোহী নিহত হওয়ার ঘটনায় পুলিশকেই দায়ী করছেন প্রত্যক্ষদর্শীরা।

রত্যক্ষদর্শীরা জানান, বিশ্বরোড থেকে আশুগঞ্জ পর্যন্ত পুলিশের চাঁদাবাজিতে অতিষ্ট এই রোডের সিএনজি চালিত অটোরিকশাওয়ালারা। ঘটনার সময়ও পুলিশ রাস্তায় সিএনজি থামিয়ে চাঁদা তুলছিল। তখন এক সিএনজি ড্রাইভার চাঁদা না দিয়ে চলে গেলে পুলিশের একজন সদস্য লাঠি দিয়ে সিএনজিকে ঢিল ছোড়ে।

তখন সেই ঢিল গিয়ে পরে নিহত হওয়া তিন ব্যক্তিদের মোটরসাইকেলের চাকার ভিতর। তখনই তাদের মোটরসাইকেলটি রাস্তায় পড়ে গেলে তাদেরকে পিষ্ট করে দেয় একটি ট্রাক।

তারা আরও বলেন, ব্রাহ্মণবাড়িয়া খাটিহাতা হাইওয়ে পুলিশ ফাঁড়ির এস আই আনিসুজ্জামানের নেতৃত্বেই ঘটনাস্থলে চাঁদাবাজি হচ্ছিল। তখন তার নির্দেশেই এই ঢিল ছোড়া হয়েছে। তবে এই অভিযোগ অস্বীকার করেছে পুলিশ।

অভিযুক্ত এস আই আনিসুজ্জামান বলছেন, মোটরসাইকেলকে থামতে ইশারা দেওয়া হলে তারা না থেমে চলে যেতে চাইলে এই ঘটনা ঘটে। এর জন্য পুলিশ দায়ী নয়। তবে অনিচ্ছাকৃতভাবে কোনো ভুল হয়ে থাকলে সেটা আমার জানা নেই।

এবিষয়ে সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রুপক কুমার সাহা বলেন, পুলিশের ঢিল ছোড়ার বিষয়টি লোকমুখে আমিও শুনেছি। তবে যেহেতু এটা হাইওয়ে পুলিশের ব্যাপার তাই আমি এর বেশি কিছুই জানি না।

ঘটনাস্থল পরিদর্শন করতে সিলেট থেকে ব্রাহ্মণাবাড়িয়া এসেছিলেন সিলেটে রেঞ্জের হাইওয়ে পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার এনামুল হক ও হাইওয়ে পুলিশের সিলেট রেঞ্জের সার্কেল এ এসপি শৈলান চাকমা।

লাঠি দিয়ে ঢিল ছোড়ার বিষয়ে হাইওয়ে পুলিশের সিলেট রেঞ্জের সার্কেল এ এসপি শৈলান চাকমাকে প্রশ্ন করা হলে তিনি কয়েকবার এই প্রশ্ন এড়িয়ে যান। পরে তিনি এই বিষয়টি জানেন না বলে প্রতিবেদককে জানান। তিনি আরও বলেন, এবিষয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। পুলিশের দোষ আছে কিনা সেটা তদন্ত রিপোর্ট পাওযার পর বলা যাবে।

উল্লেখ্য, সোমবার দুপুরে আশুগঞ্জ থেকে ব্রাহ্মণবাড়িয়া ফেরার পথে ঢাকা-সিলেট মহাসড়কের বেড়তলায় ট্রাক চাপায় তিন মোটরসাইকেল আরোহী নিহত হন। তারা হলেন, নিরাপদ নিউজের ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি আজম রাজু, জেলা ট্যাঙ্কলরী মালিক সমিতির সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম ও দপ্তর সম্পাদক মোঃ শাহজাহান মিয়া।

এদিকে অনলাইন নিউজপোর্টাল  নিরাপদ নিউজের ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি সাংবাদিক আজম রাজুর মৃত্যুতে শোক জানিয়েছেন নিরাপদ সড়ক চাই এর চেয়ারম্যান ও নিরাপদ নিউজের প্রধান সম্পাদক চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন ও নিসচা কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ। নিরাপদ সড়ক চাই এর চেয়ারম্যান ও নিরাপদ নিউজের প্রধান সম্পাদক চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন বলেন আমার সবসময়ের চাওয়া সড়ক দুর্ঘটনা আর যেন একটিও প্রানহানী নাহয়, কারণ এভাবে মৃত্যু কখনো মেনে নেওয়া যায়না, আসুন সবাই মিলে নিরাপদ সড়ক চাই আন্দোলনকে আরো বেগবান করি।

সাংবাদিক আজম রাজুর মৃত্যুতে আরো শোক জানিয়ে বিবৃতি দিয়েছেন চট্টগ্রাম প্রতিনিধি শফিক আহমেদ সাজিব,  নিজস্ব প্রতিবেদক আবদুল আউয়াল জনি, নিরাপদ নিউজের সাব-এডিটর মো: রকিবুল ইসলাম সোহাগ, সৌদিআরব মদিনা মনোয়ারা প্রতিনিধি মোহাম্মদ আলী রাশেদ, রিয়াদ প্রতিনিধি সাংবাদিক সুমন চৌধুরী, লাখাই প্রতিনিধি মহসিন সাদেক, খুলনা লোহাগড়া প্রতিনিধি ও নিসচার সভাপতি সৈয়দ খায়রুল আলম সহ আরো অনেকে।

ট্রাক চাপায় নিভে গেলো সংবাদকর্মী আজম রাজুর জীবন প্রদীপ http://wp.me/p7Elh5-1M

2 comments

  1. আমি নিরাপদ নিউজ এর পক্ষ হতে মরহুমের পরিবারের প্রিতি গভীর শোক প্রকাশ করছি এবং দোষি ব্যাক্তিদের শাস্তি দাবি করছি।

মতামত.........