,

প্রতিটি ইউনিয়নে একটি করে কলেজ নির্মিত হবে-এমপি মানিক

ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি-

সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেছেন, ছাতক ও দোয়ারাবাজার উপজেলার ২৩টি ইউনিয়নে একটি করে কলেজ নির্মাণের লক্ষ্যে কাজ করছে সরকার। স্বাধীনতা পরবর্তী সরকারের আমলে দু’উপজেলায় মাত্র ১৬টি উচ্চ বিদ্যালয় ছিলো। ১৯৯৫সালে তিনি এমপি হওয়ার পর থেকে ১৬টির স্থলে এখন দু’উপজেলায় রয়েছে ৬৬টি উচ্চ বিদ্যালয়। যার সবগুলোই নির্মিত হয়েছে আ’লীগ সরকারের হাতে।

তিনি বলেন, একটি শিক্ষিত ও সমৃদ্ধ জাতি গঠনের লক্ষ্যে শেখ হাসিনার সরকার শিক্ষাকে সর্বাধিক প্রাধান্য দিয়ে যাচ্ছে। দেশের প্রত্যেটি অঞ্চলে উচ্চ শিক্ষার দ্বার উন্মোচন করে শিক্ষা ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন আনার লক্ষে কাজ করছে সরকার। ইতিমধ্যেই ছাতক-দোয়ারার প্রত্যন্ত অঞ্চলে কলেজ প্রতিষ্ঠা করে উচ্চ শিক্ষাকে তৃণমুল পর্যায়ে পৌছে দেয়া হয়েছে। সেই সাথে উপজেলার সবকটি ডিগ্রী কলেজ গুলোতে অনার্স কোর্স চালু করে উচ্চ শিক্ষার ক্ষেত্রে বিশেষ করে মেয়েদের জন্য এক যুগান্তকারি পদক্ষেপ নেয়া হয়েছে। মঙ্গলবার ছাতক উপজেলার ছৈলা-আফজলাবাদ ইউপির বাংলাবাজার সামারোননেছা উচ্চ বিদ্যালয়কে কলেজে উন্নীত করার লক্ষ্যে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সভায় সভাপতিত্বে করেন পরিচালনা কমিটির সভাপতি পরিমল চন্দ্র নাথ। বিদ্যালয়ের সহকারি শিক্ষক সুহেল আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের আহবায়ক ছানাউর রহমান তালুকদার ছানা, যুগ্ম আহবায়ক সৈয়দ আহমদ, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন, ইউপি চেয়ারম্যান গয়াছ আহমদ, আওলাদ হোসেন মাষ্টার, আ’লীগ নেতা আফজাল হোসেন, উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও ইউপি চেয়ারম্যান মুরাদ আহমদ, সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান বিলাল আহমদ।

বক্তব্য রাখেন, সাবেক চেয়ারম্যান সুন্দর আলী, মুক্তিযোদ্ধা কবির উদ্দিন লালা, রজব উদ্দিন, প্রধান শিক্ষক অরুন কুমার মহাপাত্র, আ’লীগ নেতা বশির উদ্দিন, ফয়জুর রহমান, ফিরোজ আলী মেম্বার, সাবেক মেম্বার আবু তাহের, ইমাম উদ্দিন, গিয়াস মিয়া, খালেদ হাসান, সেবকলীগ নেতা বাবুল রায়, সদস্য আব্দুল হান্নান আংগুর, উপজেলা সভাপতি ওবায়দুর রউফ বাবলু, সাধারণ সম্পাদক আব্দুস শহীদ , উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন, রাফি আহমদ রিংকু, শিক্ষা বিষয়ক সম্পাদক আশরাফ উদ্দিন, সেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি মুহিবুর রহমান তালুকদার টুনু, আবু সামা রাসেল, অলক সামন্ত, যুগ্ম সম্পাদক আব্দুল আলিম, সমুজ আলী, আবু বক্কর, সাংগঠনিক সম্পাদক মইনুল হক, মঞ্জুর আলমূ রাসেল হোসেন, ছানওয়ার আহমদ, গোবিন্দগঞ্জ কলেজ ছাত্রলীগের সভাপতি তাজামুল হক রিপন, সাধারণ সম্পাদক নাজমুল হোসেন, ছাত্রলীগ নেতা মাহবুব আলমূ সায়েস্তা তালুকদারূ বাবলু আহমদ, সালমান ওয়াহিদ প্রমুখ। সভায় শুরুতে কোরআন তেলোয়াত করেন শিক্ষার্থী সাব্বির আহমদ।

 

মতামত.........