,

নির্বাচন কমিশন এখন নির্বাচন লীগে পরিণত হয়েছে

ছাতকে আমীরে মজলিস অধ্যক্ষ ইসহাক।

ছাতক প্রতিনিধি:
আমীরে মজলিস অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক সরকারের তীব্র সমালোচনা করে বলেছেন, নির্বাচন কমিশন এখন নির্বাচন লীগে পরিণত হয়েছে। তারা এখন সরকারের তল্পীবাহকের কাজ করছে। এজন্যে এসরকারের অধিনে কোনভাবেই সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

তিনি বলেন, বিশ দলের সিদ্ধান্ত হল, একসঙ্গে আন্দোলন ও এক সঙ্গে নির্বাচন করতে হবে। এজন্যে তিনি জোটের কাছে মাওলানা শফিক উদ্দিনকে সুনামগঞ্জ-৫ আসনে মনোনয়ন দেয়ার জন্যে সর্বাত্মক প্রচেষ্ঠা করবেন। তিনি বলেন শুধু আন্দোলন করলে হবেনা রাত জাগতে হবে, আল্লাহর কাছে বলতে হবে। আল্লাহর কাছে বললে দলের কেউ ঠেকাতে পারবেনা। আন্দোলন চলবে, দেশে ইসলামি হুকুমত কায়েম হবে। সর্বত্র মজলিসের জোয়ার উঠেছে। আল্লাহ তোমাদের দোয়া কবুল করেছেন। এখানে যারা উপস্থিত আছেন তোমাদের দ্বারাই দেশে ইসলামি হুকুমত কায়েম হবে। তবে আল্লাহর উপর সবাইকে আস্তা রাখতে হবে। নিজেরা ধৈর্যের সাথে আন্দোলন-সংগ্রামে অংশ গ্রহণ করতে হবে। এসময় তিনি বিশ দলীয় জোটনেত্রী সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে গ্রেফতারের তীব্র নিন্দা জানিয়ে তার নিঃশর্ত মুক্তি ও জোটের সকল রাজবন্দিদের মুক্তি দাবি করেন। বুধবার ছাতক পৌর খেলাফত মজলিস আয়োজিত সংগঠনের ২৭বছরে পদার্পন উপলক্ষে প্রতিষ্ঠা বার্ষিকি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

শহরের লাকি কমিউনিটি সেন্টারে পৌর সভাপতি মাওলানা ফরিদ আহমদের সভাপতিত্বে, সেক্রেটারি ফারুক আহমদ ও সহ-সেক্রেটারি মাওলানা হাফেজ নূরে আলমের যৌথ পরিচালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন, সিনিয়র কেন্দ্রিয় যুগ্ম মহা-সচিব মাওলানা মো. শফিক উদ্দিন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা সভাপতি মাওলানা শায়খ ইমাম উদ্দিন, সিলেট মহানগর সহ-সভাপতি অধ্যক্ষ আব্দুল হান্নান, সুনামগঞ্জ জেলা সহ-সভাপতি মাওলানা সদরুল আমিন, মাওলানা ফজলুর রহমান, সেক্রেটারি মাওলানা খলিল আহমদ, সহ-সেক্রেটারি মাওলানা আকিক হোসাইন, মাওলানা বুরহান উদ্দিন জসিম, ছাতক উপজেলা মাওলানা আখতার হোসাইন, দোয়ারা উপজেলা সভাপতি মাওলানা ফারুক আহমদ। উপস্থিত ছিলেন, মাওলানা সামছ উদ্দিন, মাওলানা আবু বকর, মাওলানা আব্দুল ওয়াহিদ, মাওলানা হাফেজ সাঈদ আহমদ, মাওলানা আব্দুল কাদির, মাওলানা ইকবাল আহমদ, মাওলানা মুহিবুর রহমান, মাওলানা মঞ্জুর আহমদ, মাওলানা দ্বীন মোহামম্মদ, মুফতি ছা’দ আহমদ, মাওলানা খালেদ আহমদ, মাওলানা সুলাইমান তালুকদার, সদরুল আমিনসহ ছাতকও দোয়ারাবাজার উপজেলার খেলাফত মজলিসের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মি উপস্থিত ছিলেন।

প্রধান বক্তার বক্তব্যে মাওলানা শফিক উদ্দিন বলেন, সরকার পুলিশও গুন্ডা বাহিনী দিয়ে নিজেদের রাষ্ট্র ক্ষমতা পাকাপোক্ত করেছে। এরই ধারাবাহিকতায় তারা শেয়ার বাজার লুঠ, টেন্ডার বাণিজ্য, উন্নয়নের নামে লুঠপাট করে দেশে ত্রাসের রাজত্ব কায়েম করেছে। তিনি উল্লেখ করেন, স্বৈরাচার এরশাদও এসব দেখে বলেছেন, তিনি যদি বর্তমানে রাষ্ট্র ক্ষমতায় থাকতেন তাহলে তিনি আত্মহত্যা করতেন। পরে আমীরে মজলিস দেশও জাতির কল্যাণ কামনা করে মোনাজাত করেন। সম্মেলনের প্রথমার্ধে মাওলানা শফিক উদ্দিনের নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালী শহরের বিভিন্ন শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

মতামত.........