,

দুবাইয়ে পুটিবিলা যৌতুক ও মাদকবিরোধী সম্মিলিত সচেতন নাগরিক ঐক্য পরিষদ এর আলোচনা সভা

13662591_879164225526891_946800145_oআবুবকর ছিদ্দিক আমিরাত প্রতিনিধি :

আরব আমিরাতের ডেরা দুবাই অস্কার রেস্টুরেন্ট এর কনফারেন্স হলে দুবাই প্রবাসী মোঃ নাছির উদ্দিনের সঞ্চলনায় বার দুবাই বিন জায়েদ মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা ফরিদুল আলম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্তিত ছিলেন মাদার তেরেসা সম্মাননা প্রাপ্ত লোহাগাড়ার সফল সমাজ সেবক ২০১৬, বিশিষ্ট ব্যবসায়ী ও উক্ত সংগঠনের সিনিয়র সহ-সভাপতি জনাব ফারুকুর রহমান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব মোঃ আব্দুর রহিম দুবাই প্রবাসী মেহমান হিসেবে আরো উপস্থিত ছিলেন মোঃ আব্বাস উদ্দিন আজমান প্রবাসী, এছাড়া আরো অনেক মান্যগন্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেনঃ হাফেজ মাওলানা ফরিদুল আলম পেশ ঈমাম বিন জায়েদ মসজিদ বার দুবাই, ফারুকুর রহমান সিনিয়র সহসভাপতি উক্ত সংগঠনের কার্যকরী কমিটি, মোঃ আব্দুর রহিম দুবাই প্রবাসী, মোঃ আব্বাস উদ্দিন আজমান প্রবাসী, সাহাব উদ্দিন ফয়েজ শারজা প্রবাসী, মোঃ নাছির উদ্দিন দুবাই প্রবাসী, আব্দুর রহিম আবুধাবি প্রবাসী, উক্ত সংগঠনের প্রধান উদ্যোক্তা। 13652790_879163892193591_1147780912_n

যৌতুক ও মাদক সমাজ থেকে দূরীকরণের প্রয়োজনীয়তা নিয়ে কোরআন ও হাদিসের আলোকে মাওলানা ফরিদুল আলম সাহেব বিস্তারিত বক্তব্য রাখেন। তিনি বলেন আমরা নিজেদেরকে রসুল (সাঃ) এর সেরা উম্মাহ হিসেবে তখনই পরিচয় দিতে পারবো যখন আমরা সৎ কাজে আদেশ করবো অসৎ কাজে নিষেধ করবো। আমি জেনেছি যে *পুটিবিলা যৌতুক ও মাদক বিরোধী সম্মিলিত সচেতন নাগরিক ঐক্য পরিষদ* নামে সংগঠনটি সৎ কাজের আহবান জানানো এবং অসৎ কাজে বারণ করার উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। সৎ উদ্দেশ্যে গড়া এই সংগঠনকে কথা, লেখা, শ্রম ও সর্বচ্চো মেধা দিয়ে পুটিবিলাকে যৌতুক ও মাদক মুক্ত করার জন্য সহযোগিতা করবেন এটাই প্রত্যাশা। ওনার বিস্তারিত বক্তব্য ভিডিওতে দেখতে এই ফেসবুক লিংকে ক্লিক করতে পারেন। https://m.facebook.com/story.php?story_fbid=879103042199676&id=100002999668667

দীর্ঘ প্রবাস জীবনের অভিঙ্গতা উল্লেখ করে জনাব ফারুকুর রহমান বলেন প্রবাস জীবনের এই প্রান্তে ২০১৬ সালে এসে ব্যতিক্রম অনুভূতি পেলাম, দির্ঘ্যদিন প্রবাসে থাকার কারণে বিভিন্ন দলের রাজনৈতিক বা অরাজনৈতিক আলোচনা সভায় উপস্থিত থাকার সুযোগ হয়েছে, সেই অনুষ্ঠান গুলোতে বাংলাদেশের বিভিন্ন জেলার লোকজন উপস্থিত হয় কথা বলে এবং শুনে। আজকের এই *পুটিবিলা যৌতুক ও মাদক বিরোধী সম্মিলিত সচেতন নাগরিক ঐক্য পরিষদ* এর আহবানে শুধু মাত্র পুটিবিলা ইউনিয়নের মানুষে ভরে গেছে এই অনুষ্ঠান প্রাঙ্গণ! আশ্চর্যের বিষয় এত সল্প সময়ের আহবানে এই প্রবাসের ক্লান্তি ভরা জীবন নিয়ে এত মানুষ আসবে আমি কল্পনাও করতে পারিনি।

13664620_8791394821978
আসলে কল্পনা করার চেয়ে বাস্তবতার দৃষ্টি খুবই উজ্জ্বল খুবই পখর এই সংগঠনের ব্যাপারে। আমি এই সংগঠনের প্রথম বৈঠক থেকে আজ পর্যন্ত প্রায় সব গুলো বৈঠকে উপস্থিত থেকেছি দেখেছি মানুষের আন্তরিকতা এবং আগ্রহ। দেশে অবস্থানরত মানুষ এবং প্রবাসীদের এই আগ্রহ প্রচেষ্টা এই সংগঠনটিকে নিয়ে যাবে কাঙ্খিত সফলতার সীমানায়। দেশে সমাজের সম্মানিত নেতৃস্থানীয় দায়িত্বশীল সচেতন সুশিক্ষিত তরুণ ও যুবকদের নিয়ে সর্বদলীয় সর্বসম্মতিক্রমে গঠিত হয়েছে কার্যকরী কমিটি দলমত ধর্মবর্ণ নির্বিশেষে। বিভিন্ন জায়গা থেকে আগত পুটিবিলার প্রবাসীদের মধ্যে দেশে গঠিত কার্যকরী কমিটির সদস্যদের নাম গুলো এক এক করে উল্লেখ করেন…….

তিনি প্রবাসী এবং দেশের সচেতন নাগরিকদের সম্মিলিত ঐক্যের মাধ্যমে পুটিবিলা যৌতুক ও মাদক মুক্ত আদর্শ ইউনিয়ন গড়ে তোলা অসম্ভব কিছু নয় বলে মন্তব্য করেন।

উক্ত অনুষ্ঠানটি সফল ভাবে আয়োজনের জন্য দুবাই প্রবাসী হেলাল উদ্দিন সহ অনেক প্রবাসীরা সহযোগিতা করেছেন, অনুষ্টানের শেষে দেশের উন্নয়ন, অগ্রযাত্রা অব্যাহত রাখতে সকল প্রবাসীদের সহযোগীতার আহবান জানানো হয় এবং সন্ত্রাসী হামলায় নিহতদের আত্বার মাগফেরাত কামনা সহ দেশের শান্তির জন্য বিশেষ মোনাজাত করা হয়।

One comment

  1. যে আগ্রহ ও একাগ্রতা নিয়ে অগ্রযাত্রা হয়েছে সেটি ধরে রাখার জন্য সবাই দো’আ করবেন। সমন্বয়কারী, উক্ত সংগঠন, চট্টগ্রাম মহানগর শাখা।

মতামত.........