,

ঠাকুরগাঁওয়ে ৪৮ বছরের ব্যক্তি দিলেন জেএসসি পরীক্ষা

কামরুল হাসান ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার সমির উদ্দীন ডিগ্রি কলেজের এসএসসি (ভোকেশনাল) কেন্দ্রে পরীক্ষায় অংশ গ্রহন করতে দেখা গেছে ৪৮ বছরের এক ব্যক্তিকে।

৪৮ বছর বয়সী এই শিক্ষার্থী বালিয়াডাঙ্গী উপজেলার বাদামবাড়ী এলাকার (বড়গাছিয়া) গ্রামের মকবুল হোসেনের ছেলে। তিনি বড় পলাশবাড়ী উচ্চ বিদ্যালয় (এসএসসি ভোকেশনাল) শাখা থেকে (৯ম) শ্রেণীর বোর্ড পরীক্ষায় “৭১-ড্রেস মেকিং” ট্রেডে পরীক্ষা দিচ্ছেন।


রেজাউল হক হাঁসিমুখে আমাদের প্রতিনিধিকে জানান, “আমি লেখাপড়া করে জ্ঞান অর্জন করতে চাই। আমি পারিবারিক বিভিন্ন সমস্যার কারণে লেখাপড়া করতে পারিনি। তাই আমি আবার এই বয়সে লেখাপড়া করে, দেশের উন্নয়নে অংশীদার হতে চাই। আমি প্রমাণ করতে চাই, “শিক্ষার কোনো বয়স নাই, চলো সবাই পড়তে যাই।” তিনি আরো জানান, আগামী ২০২০ সালের মধ্যে আমার মেয়ে জেএসসি পরীক্ষায় অংশগ্রহন করবে।
আমাদের সমাজ আজ লেখাপড়ায় অনেক পিছিয়ে রয়েছে। আমার মতো সবাই যদি লেখাপড়ার প্রতি আগ্রহী হয় তাহলে আমাদের দেশ অনেক এগিয়ে যাবে। আমি যদি এই বয়সে ৯ম শ্রেণীর পরীক্ষায় অংশ গ্রহন করতে পারি তাহলে, ছাত্র-ছাত্রীরা কেনই বা লেখাপড়া ছেড়ে দিয়ে অশিক্ষিত হচ্ছে। তিনি এমনটায় জানালেন,গণমাধ্যম কর্মিদের । 


রেজাউল হকের পরীক্ষা দেওয়ার ঘটনাটি এলাকায় চাঞ্চল্যকর পরিস্থিতির সৃষ্টি করায় এলাকার শিক্ষার্থীরা খুঁজে পেয়েছে শিক্ষায় এক বিরাট উৎসাহ।

মতামত.........