,

ঠাকুরগাঁওয়ে আইন সহায়তা দিবস পালিত

কামরুল হাসান, ঠাকুরগাঁও প্রতিনিধি : ‘

উন্নয়নে আর আইনের শাসনে এগিয়ে চলছে দেশ, লিগ্যাল এইডের সুফল পাচ্ছে সারা বাংলাদেশ’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ঠাকুরগাঁওয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হচ্ছে।

২৮ এপ্রিল শনিবার সকালে ঠাকুরগাঁও জেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে শহরের আদালত চত্বর থেকে একটি শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আবার একই স্থানে গিয়ে শেষ হয়। পরে আদালত চত্বরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় জেলা দায়রা জজ ও জেলা আইন সহায়তা প্রদান সংস্থার সভাপতি আসাদুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- জেলা প্রশাসক আখতারুজ্জামান, জেলা নারী ও শিশু নির্যাতন আদালতের ভারপ্রাপ্ত বিচারক হায়দার আলী, পৌর মেয়র মির্জা ফয়সল আমিন, জেলা আইনজীবি সমিতির সভাপতি আব্দুল হালিম, সাধারণ সম্পাদক শেখ ফরিদ প্রমুখ। জেলা দায়রা জজ ও জেলা আইন সহায়তা প্রদান সংস্থার সভাপতি আসাদুজ্জামান বলেন, অসহায়, সহায়সম্বলহীন মানুষকে সংস্থা থেকে বিনা খরচে আইনি সহায়তা পাওয়ার বিষয়ে প্রচার চালানো হচ্ছে।
দিবসটিতে প্রান্তিক জনগোষ্ঠীকে, বিশেষ করে নির্যাতনের শিকার নারীদের বিনা মূল্যে আইনগত সহায়তা নেওয়ার আহ্বান জানান বক্তারা।

মতামত.........