,

ঝিনাইদহে জমকালো আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে পালিত

ঝিনাইদহ প্রতিনিধি-

“পুলিশই জনতা, জনতাই পুলিশ”এ শ্লোগানকে সামনে রেখে পুলিশের কার্যক্রমে জনসম্পৃক্ততা বাড়ানোর জন্য ঝিনাইদহে জমকালো আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে পালিত হয়েছে।

জেলা পুলিশের আয়োজনে শনিবার সকালে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।

র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে একই স্থানে গিয়ে শেষ হয়। র‌্যালীতে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ বিরোধী বিভিন্ন লিফলেট নিয়ে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেয়। র‌্যালীর শুরুতে শান্তি প্রতিক পায়রা ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। পরে পুরাতন ডিসি কোর্ট চত্বরে আলোচনা সভার আয়োজন করা হয়।

ঝিনাইদহের পুলিশ সুপার মিজানুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ-২ আসনের সাংসদ তাহ্জীব আলম সিদ্দিকী সমি, জেলা প্রশাসক জাকির হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান ও কমিউনিটি পুলিশিং এর আহ্বায়ক কনক কান্তি দাস, ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম রায়হান, জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি রোকনুজ্জামান রানু ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খালেদা খানম। অনুষ্ঠান পরিচালনা করেন অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ। সার্বিক তত্বাবধানে ছিলেন সদর থানার ওসি এমদাদুল হক শেখ।

অনুষ্ঠানের আলোচনা সভা শেষে বিশেষ অবদান রাখায় পুলিশ সদস্য ও কমিউনিটি পুলিশিং নেতৃবৃন্দকে সম্মাননা প্রদাণ করা হয়।

বক্তারা, সমাজ থেকে সকল প্রকার অন্যায় অপরাধ দুর করতে পুলিশের সাথে সবাইকে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার আহ্বান জানান। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ঝিনাইদহ সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও গ্রাম থেকে কয়েক হাজার মানুষ স্বতস্ফুর্ত ভাবে অংশগ্রহণ করেন।

মতামত.........