,

জার্মানি যাচ্ছেন ৩ কর্মকর্তা, একটি মাত্র ক্যামেরা’ কেনার জন্য !

imagesসংবাদ সবসময় ডেস্ক:

একটি মাত্র ক্যামেরা’ কেনার জন্য ‘প্রিশিপমেন্ট ইনসপেকশনের’ জন্য তিনজনকে জার্মানি যাওয়ার আদেশ দিয়েছে তথ্য মন্ত্রণালয়। আগামী ২৫ থেকে ৩১ জুলাই, প্রধানমন্ত্রীর সাতদিনের কর্মকাণ্ড কাভারেজের জন্য একসেট ডিজিটাল ক্যামেরা ও সরঞ্জামাদি কেনা প্রয়োজন।

তথ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশিত প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তার (তথ্য) কাছে পাঠানো চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

ভ্রমণের জন্য মনোনীতদের তালিকায় দেয়া আছে তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মোহাম্মদ নুরুল ইসলাম, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক লিয়াকত আলী খান ও উপপরিচালক শিপলু জামানের নাম।

303

উপ-সচিব নিলুফার নাজনীন স্বাক্ষরিত এই চিঠিতে বলা হয়, নির্দেশিত হয়ে আগামী ২৫-৩১ জুলাই পর্যন্ত প্রধানমন্ত্রীর কর্মকাণ্ড কাভারেজের জন্য আন্তর্জাতিক দরপত্রের মাধ্যমে আমদতানিতব্য একসেট ডিজিটাল ক্যামেরা ও সরঞ্জামাদির প্রি-শিপমেন্ট ইন্সপেকশনের নিমিত্তে জার্মানি যাওয়ার জন্য বর্ণিত কর্মকর্তাদের অনুকূলে (ভ্রমণ সময় ব্যতীত) সরকারি মঞ্জুরি জ্ঞাপন করা হচ্ছে।

এ ব্যাপারে জানতে নিলুফার নাজনীনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘নিয়ম অনুযায়ী কোনো কিছু কিনতে হলে আগে একবার দেখে আসতে হয়। এ সংক্রান্ত চিঠি আমাদের কাছে আসার পরে আমরা শুধু অনুমতি দেই। এ বিষয়ে আমি বিস্তারিত বলতে পারবো না।’ এ বিষয়ে বিস্তারিত জানতে তিনি চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক লিয়াকত আলী খানের সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেন।

মহাপরিচালক লিয়াকত আলী খানের সঙ্গে যোগাযোগ করতে কার্যালয়ের নম্বরে যোগাযোগ করলে তার ব্যক্তিগত সহকারী বলেন, ‘স্যার এখন একটা মিটিংয়ে আছেন। কী জানতে চান বলেন?’

বিদেশ ভ্রমণ প্রসঙ্গে মন্তব্য জানতে চাই বললে তিনি বলেন, ‘সরকারি কাজে বিদেশে যাচ্ছেন। এ নিয়ে মন্তব্যের কিছু নাই। আর এটাতো মন্ত্রণালয়ের অনুমোদন নিয়েই যাচ্ছেন।’

সুত্র: বাংলামেইল

মতামত.........