,

জার্মানির শপিংসেন্টারে হামলায় নিহত ৬, জরুরি বৈঠকে সরকার

2016_07_23_00_34_43_hRtvQVRgRfly4BsaKxIXjaieBm3cmS_512xautoআন্তর্জাতিক ডেস্ক, সংবাদ সবসময় :

জার্মানির শপিং সেন্টারে গোলাগুলিতে ৬ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।শুক্রবার মিউনিখের অলিম্পিয়া শপিং সেন্টারে এ হামলার ঘটনা ঘটেছে। মিউনিখ পুলিশের মুখপাত্র পিটার বেক নিশ্চিত করেছে, তিন জন বন্দুকধারী অলিম্পিয়ার ম্যাকডোনাল্ড ফাস্টফুডের দোকানে হামলা চালিয়ে কমপক্ষে ৬ জনকে হত্যা করেছে, এতে আহত হয়েছে প্রায় ২০ জন।

জার্মান সরকার বার্লিনে জরুরি বৈঠক ঠেকেছে। মিউনিখে নিরাপত্তা বাহিনীর অভিযান নিয়ে পর্যালোচনার জন্য এ বৈঠক ডেকেছেন চ্যান্সেলর আঙ্গেলা মের্কেল।

পুলিশ জনগণকে নিশ্চিত না হয়ে কোনো তথ্য ছড়ানো থেকে বিরত থাকতে অনুরোধ জানিয়েছে। যে কোনো ধরনের গুজবে কান না দেয়ার পরামর্শ দেয়া হয়েছে। পুরো শহর এখন নিস্তব্ধ এবং সব ধরনের স্বাভাবিক কর্মকাণ্ড বন্ধ করে দেয়া হয়েছে। ব্যাপক তল্লাশি শুরু করেছে পুলিশ।

তবে হামলাকারীরা কীভাবে বেরিয়ে যেতে পারলো সে বিষয়টি এখনো পরিষ্কার নয়।

প্রসঙ্গত, গত সোমবার জার্মানির ট্রেনে এক কিশোর কুড়াল নিয়ে হামলার পর দেশটির নিরাপত্তা বাহিনী অত্যন্ত সজাগ ছিল। এর মধ্যেই কী করে এমন হামলার ঘটনা ঘটলো তা স্বয়ং আইনশৃঙ্খলা বাহিনীকেও ভাবাচ্ছে। বাভারিয়া এলাকায় ওই কিশোরের হামলায় পাঁচ জন আহত হয়। পরে আইএস দাবি করে, হামলাটি ওই কিশোর তাদের পক্ষ থেকেই করেছিল। জার্মানিতে শিগগির আরো হামলা হবে এমন হুঁশিয়ারি দিয়েছিল তারা।

মতামত.........