,

জাতীয়করণের দাবীতে কুমিল্লায় রেহানা-মজিদ মহিলা কলেজ শিক্ষার্থী-শিক্ষকদের মানববন্ধন

প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবী।
SnapShot(2)আরিফুর রহমান মজুমদার, কুমিল্লা প্রতিনিধি :

কুমিল্লার হোমনা উপজেলার রেহানা মজিদ মহিলা কলেজ জাতীয়করনের দাবীতে ২৭ জুলাই মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রধান করেছে শিক্ষার্থী ও শিক্ষকরা। বুধবার দুপুরে হোমনা উপজেলা পরিষদের সামনে দুই ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা জানায়, রেহানা মজিদ-মহিলা কলেজ কুমিল্লার হোমনা, তিতাস, মেঘনা, দাউদকান্দি এবং ব্রাহ্মণবাড়িয়ার আরো দুইটি উপজেলার ছাত্রীদের জন্য অন্যতম বিদ্যাপীঠ। এছাড়া ধারাবাহিক ভাবে এই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ফলাফল ভালো। ১৭বছরেও এই প্রতিষ্ঠানটি জাতীয়করন করা হয়নি। কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া এবং নারায়ণগঞ্জের অনগ্রসর জনপদের এই খ্যাতিমান শিক্ষাপ্রতিষ্ঠানটি জাতীয়করন করা এখন সময়ের দাবী। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১০ সালে তিতাসের এক জনসভায় এই প্রতিষ্ঠানটিকে জাতীয়করন করার প্রতিশ্রুতিও দিয়েছিলেন বলে সংবাদ সবসময়কে জানান শিক্ষকরা। SnapShot(3)

মানববন্ধনে বক্তব্য রাখেন কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মোঃ আবদুল মজিদ, অধ্যক্ষ মোঃ মুজিবুর রহমান, হোমনা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান আবুলসহ অনেকে।
মানববন্ধন শেষে হোমনা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে শিক্ষক, শিক্ষার্থীরা ও এলাকাবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

মতামত.........