,

‘জাতীয় মৎস্য পুরস্কার পাওয়া জাহাঙ্গীর হোসেন মানিক সংবর্ধিত

Manikআবদুল আউয়াল জনি, সংবাদ সবসময় :

চট্টগ্রামের লোহাগাড়ার পুটিবিলা ইউনিয়নের কৃতী সন্তান ‘জাতীয় মৎস্য পুরস্কার পাওয়া সফল মৎস চাষী জাহাঙ্গীর হোসেন মানিককে ‘জাতীয় মৎস্য পুরস্কার ২০১৬’ প্রাপ্তিতে সম্মাননা স্বরুপ ক্রেস্ট তুলে দিয়ে সংবর্ধিত করেছে পুটিবিলা যৌতুক ও মাদক বিরোধী সম্মিলিত সচেতন নাগরিক ঐক্য পরিষদ নামক একটি সামাজিক সংগঠন।

৩০ জুলাই সন্ধ্যায় লোহাগাড়ার পুটিবিলা ইউনিয়নের এমচর হাট বাজারে এক অনারম্বড় অনুষ্টানে হাজারো এলাকাবাসীর উপস্থিতিতে তাকে উক্ত গণসংবর্ধনা দেয়া হয়।

মুক্তিযোদ্ধা ও প্রবীণ আওয়ামীলীগ নেতা আবদুস ছালামের সভাপতিত্বে অনুষ্ঠিত গণসংবর্ধনায় প্রধান অতিথি ছিলেন লোহাগাড়া প্রেস ক্লাব সভাপতি নুরুল ইসলাম।

মাওলানা রফিক আহমদের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুনতি ইউপি’র সাবেক চেয়ারম্যান আলহাজ্ব সিরাজুল ইসলাম চৌধুরী, লোহাগাড়ানিউজ২৪ সম্পাদক অধ্যাপক মুহাম্মদ আবদুল খালেক, পুটিবিলা শিশু কিশোর বিদ্যানিকেতনের পরিচালক এবং পুটিবিলা যৌতুক ও মাদক বিরোধী সম্মিলিত সচেতন নাগরিক ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক নূর হোছাইন, আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের অফিস কো-অর্ডিনেটর এ.বি.এম মিছবাহ উদ্দিন আরিফ, এডভোকেট ফারুক উদ্দিন চৌধুরী, পুটিবিলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নাছির উদ্দিন, মাষ্টার মুজাহিদুল ইসলাম, হাজী আবুল কাশেম, এম. আবদুর রহিম, আমির হোসেন সওদাগর, মোঃ ওসমানুল হক, জালাল আহমদ মেম্বার, পুটিবিলা আল আমিন মুসলিম কেজি স্কুলের অধ্যক্ষ মাওলানা মোঃ ইব্রাহিম সহ  অনেকে।

‘জাতীয় মৎস্য পুরস্কার পাওয়া সফল মৎস চাষী জাহাঙ্গীর হোসেন মানিক বলেন, আপনাদের দেওয়া সম্মাননা পেয়ে আমি নিজেকে গর্বিত মনে করছি পাশাপাশি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ও মৎস অধিদপ্তরের প্রতিও গভীর কৃতজ্ঞতা জানাচ্ছি আমাকে জাতীয় পুরস্কারে ভুষিত করায়। সমাজের যুবক শ্রেনীকে উদ্দেশ্য করে তিনি বলেন কঠোর পরিশ্রম, অধ্যবসায় ও একাগ্রতা থাকলে তোমরাও জাতীয় পুরস্কারে ভুষিত হতে পার, হতাশায় নিমজ্জিত নাহয়ে, দেশবিরোধী শক্তির চক্রান্তের ফাদে পা নাদিয়ে, যার যার অবস্থান থেকে দেশের জন্য কিছু করতে চেষ্টা কর তাহলেই সফল হবে জীবন ভরে উঠবে পুর্ণতায়।

জাহাঙ্গীর হোসেন মানিক চট্টগ্রাম কলেজ থেকে বাংলা বিভাগ থেকে এম,এ পাশ করেন। পড়ালেখা শেষ করার পর নিজে কিছু করার ইচ্ছে ও উদ্যমী তাড়না থেকে মাছ চাষের পরিকল্পনা কল্পনা করেন। তিনি মাছ চাষ শুরু করেন ২০১২ সালে, প্রথমে একটি পুকুর পরে আরো একটি…. এভাবে করতে করতে বর্তমানে তিনি ছোট বড় ১২টি পুকুরে মাছ চাষ করেন। মাছ চাষকৃত জমির পরিমাণ প্রায় ১৫ একরের বেশি। চাষকৃত মাছের তালিকায় আছে তেলাপিয়া, পাংগাস, রুই, কাতলা, ম্রিগেল, সহ দেশীয় প্রজাতির আরো অনেক প্রকার মাছ। ওনার এই মাছ চাষে পত্যক্ষ ও পরোক্ষভাবে অনেক মানুষের কর্মসংস্থান হয়েছে। 13819589_883906575052656_1381345139_n

উল্লেখ্য মৎস্য উৎপাদন, কর্মসংস্থান সৃষ্টি, এবং জাতীয় অর্থনীতিতে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ ২০১৬ সালের জাতীয় মৎস পুরস্কার পেয়েছেন জাহাঙ্গীর হোসেন মানিক গত ২০শে জুলাই কৃষিবিদ ইন্সটিটিউট বাংলাদেশ সম্মেলন কেন্দ্রে আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত থেকে প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার গ্রহন করেন তিনি।

জাহাঙ্গীর হোসেন মানিক ‘জাতীয় মৎস্য পুরস্কার ২০১৬’ পাওয়ায় পুটিবিলা যৌতুক ও মাদক বিরোধী সম্মিলিত সচেতন নাগরিক ঐক্য পরিষদের প্রবাসী উদ্যোক্তা দুবাই প্রবাসী আবদুর রহিম, সৌদি আরব প্রবাসী কবি এইচ,এম আমির, সৌদি আরব প্রবাসী কবি জে আলম রেজা প্রতিবেদকের মাধ্যমে শুভকামনা জানান।

মতামত.........