,

জাতির জনকের অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে এগিয়ে আসার আহ্বান

সংবাদ সবসময় ডেস্ক:

সোমবার (১৯ মার্চ) চট্টগ্রাম মুসলিম ইনস্টিটিউট মিলনায়তনে সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রাম বিভাগের আয়োজনে বঙ্গবন্ধু ও অসাম্প্রদায়িক বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় জাতির জনকের অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার আহ্বান জানিয়েছেন অতিথিরা ।

সুচিন্তার বিভাগীয় সভাপতি অ্যাডভোকেট জিনাত সোহানা চৌধুরীর সভাপতিত্বে এবং সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রাম বিভাগের যুগ্ম সমন্বয়ক আবু হাসনাত চৌধুরীর সঞ্চালনায় সেমিনারে প্রধান অতিথি ছিলেন সর্ব ইউরোপীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ গণি।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি সংসদ সদস্য ওয়াসিকা আয়েশা খান ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

উপস্থিত ছিলেন কার্যকরী সদস্য সৈয়দ নজরুল, দেবাশীষ পাল দেবু, ড. হোসেন আহম্মদ, সুচিন্তা বাংলাদেশের চট্টগ্রাম বিভাগের উপদেষ্টা স্থপতি আশিক ইমরান, এমএম আবু তৈয়ব, কেন্দ্রীয় যুবলীগ নেতা জাহিদুল ইসলাম সোহেল, সাবেক ছাত্রনেতা আরশেদুল আলম বাচ্চু, মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি, সাবেক ছাত্রনেতা সরফরাজ চৌধুরী রাজ, ইশতিয়াক আহমেদ চৌধুরী, ইয়ামিন চৌধুরী, শেখ রাসেল ডিজিটাল ল্যাব চট্টগ্রাম বিভাগের সমন্বয়ক ফয়সাল কাসমির, নায়েম আশরাফ চৌধুরী, অভি, অনিরুদ্ধ দাশ কনক, মহসিন কলেজ সুচিন্তার মামুন, সাকিয়া তাসমিন শাহাদাৎ হিরা, সিটি কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি আনিফুর রহমান লিটু, শেখ রাসেল স্মৃতি সংসদের সভাপতি আফজাল হোসেন আরজু, বঙ্গবন্ধু শিশুকিশোর মেলা মহানগরের যুগ্ম সম্পাদক গোপাল দাশ টিপু, মহানগর ছাত্রলীগ নেতা আনিসুর রহমান, দক্ষিণ জেলা ছাত্রলীগ নেতা শিমুল বড়ুয়া, উৎপল দাশ ও লিমন আচার্য।

বক্তারা বলেন, যে অসম্প্রদায়িকতার বিরুদ্ধে যুদ্ধ করে জাতির জনক বাংলাদেশ স্বাধীন করেছিলেন আজ জাতীয় স্বার্থে সবাইকে ফিরে যেতে হবে সেই অসম্প্রদায়িক চেতনায়।বঙ্গবন্ধু একটি ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র গঠনের জন্য বাঙালি জাতীয়তাবাদকে ধারণ করেছিলেন।বর্তমানে একটি শ্রেণি ধর্মকে নিজস্বার্থে ব্যবহার করে দেশে সাম্প্রদায়িকতার বিস্তার ঘটাতে উঠে পড়ে লেগেছে। ধর্মান্ধতা নয়, ধর্মপরায়ণতায় একটি জাতিকে ভালো কাজে ধাবিত করতে পারে। দেশের সব তরুণ সমাজকে জাতির জনকের অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে এগিয়ে আসার আহ্বান জানান অতিথিরা।

মতামত.........